শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০১ জুন ২০২০, ০০:০০

নোয়াখালী জিলা স্কুল সেরা

স্টাফ রিপোর্টার, নোয়াখালী

এসএসসি পরীক্ষার ফলাফলে নোয়াখালী জিলা স্কুল বরাবরের মতো এবারও জেলায় এগিয়ে রয়েছে। নোয়াখালী জিলা স্কুল থেকে এবার ৩১২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে পাস করেছে ৩১১ জন। জিপিএ+ পেয়েছে ১৮৭ জন। পাসের হার ৯৯.৬৮। বিদ্যালয় থেকে ব্যবসা শিক্ষায় পাস করেছে ৭১ জন, ফেল করেছে একজন, জিপিএ-৫ পেয়েছে একজন। বিজ্ঞানে পাস করেছে ২৪০, ফেল করেছে একজন, জিপিএ পেয়েছে ১৮৬ জন।

এসএসসির ফলাফলে জেলায় দ্বিতীয় স্থানে রয়েছে নোয়াখালী বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ৩১৪ জন পরীক্ষায় শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৩৯ জন। পাস করেছে ৩০৮ জন। পাসের হার ৯৮.০৯। ব্যবসা শিক্ষায় পাস করেছে ১১৭ জন, ফেল করেছে ৪, জিপিএ পেয়েছে ২৫। বিজ্ঞান বিভাগে পাস করেছে ১৫৫ জন, জিপিএ-৫ পেয়েছ ১১২। মানবিক বিভাগে পাস করেছে ৩৬ জন, ফেল করেছে ২ জন, জিপিএ-৫ পেয়েছে একজন।

নোয়াখালী জিলা স্কুলের প্রধান শিক্ষক নুর উদদীন মো. জাহাঙ্গীর এসএসসিতে ভালো ফলাফলের জন্য প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদেরকে ধন্যবাদ জানান।

নেত্রকোনায় এ+

৮৩৪ জন

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনায় এ বছর ৮৩৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। রোববার দুপুরে জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৮৩৪ জন। পাসের হার ৭৯.২০ ভাগ। জেলার ১০টি উপজেলায় মোট ২২ হাজার ৪৮৫ জন অংশগ্রহণকারীর মধ্যে পাস করেছে ১৭ হাজার ৮০৯ জন। অকৃতকার্য হয়েছে ৪ হাজার ৬৭৬ জন।

ঐতিহ্যবাহী আঞ্জুমান সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ১৩২ জন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৯৬ জন। এছাড়াও জেলার মোহনগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৫২ জন, দুর্গাপুর সরকারি বালিকা বিদ্যালয় থেকে ৭ জন, একই উপজেলার এম কে সিএম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন জিপিএ-৫ পেয়েছে।

বিরলে শতভাগ

উত্তীর্ণ

বিরল (দিনাজপুর) প্রতিনিধি

বিরল উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানভিত্তিক এসএসসি পরীক্ষার ফলাফলে ৩টি শিক্ষা প্রতিষ্ঠান শতভাগ উত্তীর্ণ হয়েছে। কৃতিত্বপূর্ণ সাফল্যের স্থান করে নিয়েছে উপজেলার ধামইর ইউপি'র ঢেরাপাটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও ভান্ডারা ইউপি'র পাকুড়া উচ্চ বিদ্যালয় এবং বিজোড়া ইউপি'র বিস্তইর উচ্চ বিদ্যালয়। উপজেলার ১৫৯ জন জিপিএ ৫ (এ+) প্রাপ্তদের মধ্যে ২৮ জনই কাজিপাড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

এ ছাড়াও উপজেলা শহরের প্রাণকেন্দ্রের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বিরল সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় শতকরা ৯৬.৬২ ভাগ, আদর্শ উচ্চ বিদ্যালয় শতকরা ৯৮.৮৪ ভাগ, বেতুড়া বিএল উচ্চ বিদ্যালয় শতকরা ৯৮.১৩ ভাগ, সর্বোচ্চ ২০২ জন পরীক্ষার্থী নিয়ে ফরক্কাবাদ স্কুল অ্যান্ড কলেজ শতকরা ৮১.৬৮ ভাগ, বিজোড়া স্কুল অ্যান্ড কলেজ শতকরা ৯৭.৯২ ভাগ, তেঘরা উচ্চ বিদ্যালয় শতকরা ৯৬.৩০ ভাগ কৃতকার্য হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. তৈয়ব আলী জানান, উপজেলায় মোট ২ হাজার ৮৯২ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২ হাজার ৫২৬ জন। উপজেলায় এবার পাসের গড় হার শতকরা ৮৭.৩৪ ভাগ।

লালপুরে এ+

১১২ জন

লালপুর (নাটোর) প্রতিনিধি

নাটোরের লালপুরে এসএসসি ও সমান পরীক্ষা ২০২০ এ জিপিএ-৫ পেয়েছে ১১২ জন শিক্ষার্থী। এর মধ্যে সাধারণে ১০১ জন, কারিগরি শাখায় ১০ জন এবং মাদ্রাসায় ১জন। রোববার প্রকাশিত ফলাফল হতে জানা যায়, লালপুর শ্রীসুন্দরী পাইলট উচ্চবিদ্যালয়ে ২৫ জন, কারিগরি শাখা ৩, লালপুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ে সাধারণ ১৩ ও কারিগরি শাখা ৬, বিলমাড়িয়া বালিকা উচ্চবিদ্যালয়ে ১৫, নর্থ বেঙ্গল সুগার হাইস্কুল ১৩, বিলমাড়িয়া উচ্চবিদ্যালয়ে ১২, মাঝগ্রাম উচ্চবিদ্যালয়ে ৮, কলসনগর উচ্চবিদ্যালয়ে ৬, মোহরকয়া উচ্চবিদ্যালয়ে ও চাঁদপুর উচ্চবিদ্যালয়ে ৫ জন করে, কচুয়া উচ্চবিদ্যালয়ে ৪, মঞ্জিল পুকুর উচ্চবিদ্যালয়ে সাধারণ ৩ ও কারিগরি শাখা ১, ঢুষপাড়া উচ্চবিদ্যালয়ে ও দাইড়পাড়া উচ্চবিদ্যালয়ে ১ জন করে শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। অন্যদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে বালিতিতা আশরাফুল উলুম ফাজিল মাদ্রাসা ২৯ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে শতভাগ পাসসহ একজন জিপিএ ৫ পেয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<100873 and publish = 1 order by id desc limit 3' at line 1