logo
বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৬

  খুলনা অফিস   ০১ এপ্রিল ২০২০, ০০:০০  

করোনা আতঙ্কে খুমেক হাসপাতাল রোগীশূন্য

করোনাভাইরাসের প্রভাবে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল রোগীশূন্য হয়ে পড়েছে। এই হাসপাতালের সার্জারি ওয়ার্ডে একজনের মৃতু্যর পর করোনা সন্দেহ হওয়ার কারণে আতঙ্কে রোগীরা হাসপাতাল ত্যাগ করেন। আর সম্পূর্ণ হাসপাতালটিকে করোনা ইউনিট করার ঘোষণা দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষও এখানে কোনো নতুন রোগী ভর্তি করছেন না।

সংশ্লিষ্ট সূত্রমতে, ৫০০ শয্যার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আগে প্রায় দেড় হাজার ভর্তি রোগীর অবস্থান থাকত স্বাভাবিকভাবে। সেখানে ২৫ মার্চ ভর্তি রোগীর সংখ্যা ২৮০ জন। আর ২৬ মার্চ করোনা সন্দেহে একজন রোগীর মৃতু্যর পর ২৭ মার্চ থেকে পুরো হাসপাতালই রোগীশূন্য হয়ে গেছে। রোগীরা স্বেচ্ছায় হাসপাতাল ছেড়েছেন।

এদিকে, খুলনা জেনারেল হাসপাতালেও রোগী ভর্তি কমে গেছে। খুলনার উপজেলাগুলোতেও সাধারণ রোগের চিকিৎসাসেবা গ্রহণের হার ৩০ ভাগে নেমে এসেছে বলে স্থানীয় সূত্রগুলো জানিয়েছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এটি এম মঞ্জুর মোর্শেদ বলেন, এখানে করোনার প্রভাবে দিনকে দিন ভর্তি রোগী কমে আসতে থাকে। ২৬ মার্চ এক রোগীর মৃতু্যর পর ডাক্তার ও নার্সসহ ১৬ জনকে হোম কোয়ারেন্টিনে নেয়া হয়। এরপর হাসপাতাল রোগীশূন্য হয়ে যায়। এ ছাড়াও হাসপাতালটিকে করোনা ওয়ার্ড করার পরিকল্পনা নেয়ার কারণে নতুন করে রোগী ভর্তি করা হচ্ছে না।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ বলেন, খুলনার জেলা ও উপজেলা পর্যায়ে রোগী ভর্তির হার ৩০ ভাগে নেমে এসেছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে