শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৮ এপ্রিল ২০১৯, ০০:০০

নব্য জেএমবির ২

সদস্য গ্রেপ্তার

যাযাদি রিপোর্ট

রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকা থেকে নব্য জেএমবির ২ সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। এ সময় তাদের কাছ থেকে বোমা বিস্ফোরণে সহায়ক ২৫টি ডেটোনেটর উদ্ধার করা হয়।

মঙ্গলবার রাতে তাদেরকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- মো. সবুর মিয়া ওরফে হক্কুল (২২) ও মো. রিংকু মিয়া (১৯)। এক বিবৃতিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ জানায়, গাবতলী বাস টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপরাধমূলক কর্মকান্ড সম্পাদনের উদ্দেশে সংগঠনের অন্যান্য সদস্যসহ গাবতলী এলাকায় একত্রিত হয়েছিল বলে জানিয়েছে তারা। এ ঘটনায় দারুস সালাম থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা করা হয়েছে।

জাপার সাংসদকে

দুদকে তলব

যাযাদি রিপোর্ট

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বগুড়া-২ আসনে জাতীয় পার্টির (জাপা) সাংসদ শরিফুল ইসলাম জিন্নাহকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার সংস্থাটির উপপরিচালক জাহাঙ্গীর আলম তাকে চিঠি দিয়েছেন।

দুদক সূত্র জানায়, শরিফুল ইসলাম জিন্নাহকে ২৪ এপ্রিল সকালে দুদকে হাজির হতে বলা হয়েছে। তিনি মহাজোটের প্রার্থী হিসেবে সাংসদ নির্বাচিত হন।

চিঠিতে বলা হয়, এই সাংসদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি টাকা আত্মসাৎসহ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আছে। এই বিষয়ে বক্তব্য দিতে তাকে দুদকে হাজির হতে বলা হয়েছে।

অভিযানে ঢাকায়

গ্রেপ্তার ৭১

যাযাদি রিপোর্ট

মাদকদ্রব্য সেবন ও বিক্রির অভিযোগে ৭১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ। এ সময় ৫৭৭৯ ইয়াবা, ৪৪০ পুরিয়া হেরোইন ও কিছু গাঁজা উদ্ধার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মো. মাসুদুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসব অভিযানে ৫৭৭৯ ইয়াবা, ৪৪০ পুরিয়া হেরোইন ও কিছু গাঁজা উদ্ধার করা হয়। গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪২টি মামলা করা হয়েছে বলে জানান মাসুদুর রহমান।

সুবর্ণচরে গৃহবধূর

লাশ উদ্ধার

সুবর্ণচর (নোয়াখালী) সংবাদদাতা

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়ন থেকে সাজেদা আক্তার সাথী (২৬) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে চরমজিদ গ্রাম থেকে লাশটি উদ্ধার করা হয়।

জানা গেছে, গত দুই বছর আগে সিরাজ মাওলার সাথে সাথীর বিয়ে হয়। কোনো সন্তান না হওয়ায় এ নিয়ে পারিবারিকভাবে অশান্তিতে ছিল তারা। মঙ্গলবার রাতে সিরাজের খালা তাদের ঘরের ভিতর ঝুলন্ত অবস্থায় সাথীর লাশ দেখতে পায়। চরজব্বার থানার ওসি শাহেদ উদ্দিন জানান, খবর পেয়ে ঝুলন্ত অবস্থায় সাথীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করেছে।

ডাল কাটা নিয়ে

সংঘর্ষে নিহত ১

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বসন্তপুর গ্রামে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে সংঘর্ষে রতন মন্ডল (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। বুধবার সকালে বসন্তপুর গ্রামের পূর্বপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত রতন মন্ডল ওই গ্রামের রাহান মন্ডলের ছেলে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদি জানান, মঙ্গলবার সন্ধ্যায় ঝড়ে বসন্তপুর গ্রামের সেকেন্দার আলীর গাছের ডাল প্রতিবেশী ওলিয়ার রহমানের ঘরের উপর পড়ে। বুধবার সকালে সেকেন্দার গাছের ডাল কাটতে গেলে উভয়ের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

এ সময় ধারালো অস্ত্রের আঘাতে সেকেন্দার আলীর সমর্থক রতনসহ ৬ জন গুরুতর আহত হয়। তাদের উদ্ধার করে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক রতনকে মৃত ঘোষণা করেন।

১০ লক্ষ টাকার

চোরাই কাঠ জব্দ

সীতাকুন্ড (চট্টগ্রাম) সংবাদদাতা

সীতাকুন্ডে ১০ লক্ষ টাকার চোরাই কাঠ জব্দসহ তিন পাচারকারীকে আটক করেছে বন বিভাগ। বুধবার ভোর ৫টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফৌজদারহাট বিট-কাম চেক স্টেশন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- পটুয়াখালী জেলার সদর থানার হাকী খালী গ্রামের মোজাফ্‌ফর গাজীর পুত্র ট্রাকচালক ফারুক (৪৫), ভোলা সদর থানা চর চন্দ্র প্রসাদ গ্রামের নুরুল ইসলামের পুত্র খোকন (৪২) ও মৌলভী বাজার জেলার কমলগঞ্জ থানার লঙ্গর পাহাড় গ্রামের মৃত ইছন মিয়ার পুত্র হারুন মিয়া (৪০)। স্টেশন কর্মকর্তা মো. আরিফুল ইসলাম জানান, কাঠ পাচারের খবরে মহাসড়কের ফৌজদারহাট স্টেশন এলাকায় চেকপোস্ট বসিয়ে তলস্নাশি চালানো হয়। এ সময় ঢাকামুখী ট্রাক থামিয়ে চোরাই কাঠ ও চালকসহ তিনজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<45802 and publish = 1 order by id desc limit 3' at line 1