logo
মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ০৮ জুলাই ২০২০, ০০:০০  

অবশেষে বললেন রোনালদো

অবশেষে বললেন রোনালদো
ক্রিশ্চিয়ানো রোনালদো
ম্যাচটি শেষ হওয়ার পরে তিনি বললেন, 'অবশেষে-অ্যাট লাস্ট।' কোচ মাউরিসিও সারি কাছাকাছি ছিলেন বলেই শুনতে পেরেছিলেন তার চ্যাম্পিয়ন খেলোয়াড়টির কথা। বুঝতে পেরেছিলেন দীর্ঘ হতাশা-মুক্তির আনন্দ। শনিবার জুভেন্টাসের হয়ে ফ্রি-কিকে প্রথম গোল করে ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রথম প্রতিক্রিয়া ছিল এরকম।

স্প্যানিশ লিগের সঙ্গে ইতালিয়ান লিগের অনেক ব্যবধান। স্প্যানিশরা অনেকটাই উন্মুক্ত ফুটবল খেলে। আক্রমণ এবং গোল স্প্যানিশ ক্লাবগুলোর প্রথম কথা। কিন্তু ইতালিয়ান ফুটবলের দর্শন হলো সতর্ক থেকে জেতার চেষ্টা কর। নিজেদের পোস্ট বাঁচিয়ে তবেই প্রতিপক্ষকে আক্রমণ কর। এমনিই তো 'রক্ষণ-শিল্প' কাতানেসিওর উদ্ভাবক বলে নাম হয়নি ইতালিয়ানদের! তো ইতালিতে এসে মুড়িমুড়কির মতো গোল পাওয়াটা অসম্ভব- এটা রোনালদো জানতেন। আর তাই রিয়াল মাদ্রিদের চেয়ে অনেক বেশি গোল বানিয়ে দেওয়ার দিকে ঝুঁকেছেন জুভেন্টাসে এসে। ৩৫ বছর বয়সি পর্তুগিজ তারকা সর্বশেষ ১৬ ম্যাচে হয় গোল করেছেন নতুবা গোল বানিয়ে দিয়ে অবদান রেখেছেন।

কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডে বা রিয়াল মাদ্রিদ যেভাবে ফ্রি-কিক থেকে গোল করতেন সেটি হচ্ছিল না অদ্ভুতভাবে। বক্সের বাইরে থেকে সেটপিসে একটাই গোল করেছেন জুভেন্টাসে এসে, সেটি প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে। প্রায় দুই বছর গেছে, ৪৩ বার ফ্রি-কিক নিয়েছেন, গোল হয়নি। অবশেষে শনিবার ফ্রি-কিকে গোল পেলেন। বক্সের ২২ মিটার দূর থেকে তার কিক হাওয়ায় বাঁক নিয়ে ঢুকে গেল পোস্টে। এই গোল নগর প্রতিদ্বন্দ্বী তুরিনোর বিপক্ষে ৪-১ ব্যবধানে জিততে সাহায্য করল দলকে। তাতে তাদের টানা নবম শিরোপা জয়টাই এখন উজ্জ্বলতম সম্ভাবনা।

ফ্রি-কিক থেকে গোল করার এই দীর্ঘ ব্যর্থতা রোনালদোকে যে ভেতরে ভেতরে কুরে কুরে খাচ্ছিল, সারি তা বুঝলেন ম্যাচের পরে। 'সত্যি বলছি, আমি ভাবতে পারিনি এটা তাকে খুব যন্ত্রণা দিচ্ছিল, কিন্তু সে যখন ম্যাচ শেষে বলল, 'অবশেষে!' তখনই বুঝলাম'- সাংবাদিকদের পরে বলেছেন জুভেন্টাসের কোচ মাউরিসিও সারি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে