logo
মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৬

  ক্রীড়া ডেস্ক   ১১ জুলাই ২০২০, ০০:০০  

ভারতীয় বোর্ডের প্রধান নির্বাহীর পদত্যাগ

গত বছর অক্টোবরে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতির দায়িত্ব গ্রহণ করেন দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বোর্ডের নতুন কমিটির সঙ্গে সমাঝোতা হবে না ভেবেই সংস্থাটির প্রধান নির্বাহী রাহুল জোহরি পদত্যাগের সিদ্ধান্ত নেন। গাঙ্গুলি ক্ষমতা নেওয়ার সাত মাসের মাথায় প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ালেন জোহরি। বৃহস্পতিবার তার পদত্যাগপত্র গ্রহণ করেছে বিসিসিআই।

২০১৬ সাল থেকে বোর্ডের সঙ্গে পাঁচ বছরের চুক্তি ছিল জোহরির। চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ২০২১ সালে। তবে চুক্তি শেষ হওয়ার এক বছর আগে নিজ থেকেই সরে দাঁড়ালেন জোহরি।

সৌরভ বোর্ডের দায়িত্ব নেওয়ার পর জোহরির প্রধান নির্বাহীর পদটি বাতিলের সিদ্ধান্ত হয়েছিল। কেননা সৌরভের নেতৃত্বাধীন কমিটি চেয়েছিলেন বোর্ডকে আবার আগের মতো করে চালাতে। যেখানে বোর্ড চেয়ারম্যান সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহই থাকবেন বোর্ডের সকল ক্ষমতার শীর্ষে। আর এরপর থেকে যেকোনো সভায় এই দুজনই প্রতিনিধিত্ব করতে থাকেন। আর তাই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন জোহরি।

ডিসেম্বরে সিদ্ধান্ত নিলেও কথা ছিল এপ্রিল পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি। এরপরই পদত্যাগ। তবে সেটির পরেও পদত্যাগ না করায় একটা অনিশ্চিত অবস্থার সৃষ্টি হয়েছিল। সৌরভের সঙ্গে নতুন কোনো চুক্তিতে গেলেন কি না জোহরি, এমন কানাঘুষাও চলছিল। তবে সেসব গুঞ্জন মিথ্যে করে এপ্রিলের পর আরও দুই মাস দায়িত্ব পালন শেষে জোহরির পদত্যাগের ঘোষণা এলো। আগামী মাস থেকে তিনি আর বোর্ডের দায়িত্বে থাকছেন না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে