শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৩ জুলাই ২০১৮, ০০:০০

আজেির্ন্টনা নয়

বাসেের্লানায় মেসি

ক্রীড়া ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের ব্যথর্ মিশন শেষে আজেির্ন্টনায় নয়, স্পেনে ফিরেছেন সুপারস্টার লিওনেল মেসি। বাড়ি ফেরার টিকিট আরও কয়েকদিন পরে ধরার কথা ছিল তার। কিন্তু ফ্রান্সের কাছে দ্বিতীয় রাউন্ডে ৪-৩ ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় মেসির আজেির্ন্টনা। ম্যাচ শেষ হওয়ার পর পুরোটা সময়েই বিমষর্ অবস্থায় মাঠে দঁাড়িয়েছিলেন মেসি। যেন রাজ্যের হতাশা তাকে গ্রাস করেছে। সেই অবস্থাতেই রাশিয়া ছেড়ে বাসেের্লানায় গেলেন মেসি।

শনিবার দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেয়ার পরপরই আজেির্ন্টনা ফেরার বিমান ধরে কিছু আজের্ন্টাইন ফুটবলার। তবে কয়েকজন আজেির্ন্টনায় ফিরে না গিয়ে তাদের অন্যান্য গন্তব্যস্থলে যান। যাদের ভেতর মেসিও ছিলেন। স্পেনে দীঘির্দন হলো স্থায়ীভাবে পরিবারসহ বসবাস করেন লিওনেল মেসি। তাই রাশিয়ার মস্কো থেকে সরাসরি বাসেের্লানায় উড়াল দেন পরিবারের কাছে। বাসেের্লানার বিমানবন্দরে এ সময় আজেির্ন্টনা জাতীয় দলের সতীথর্ হাভিয়ের মাশচেরেনো মেসির সঙ্গে ছিলেন।

বাসেের্লানায় ফিরে এয়ারপোটর্ থেকে বের হওয়ার সময় মেসির চোখে-মুখে ছিল হতাশার ছাপ। কারোর সঙ্গে বিন্দু পরিমাণ কথা না বলে সোজা গাড়িতে ওঠে বাড়ির ঠিকানায় রওনা দেন মেসি। ইতোমধ্যে বাসেের্লানায় এসে পৌঁছেছেন মেসির পরিবার। তাদের সঙ্গেই যোগ দেবেন এই তারকা ফুটবলার।

বাসেের্লানা তার প্রাক-মৌসুম পবের্ অংশ নিতে অনুশীলন শুরু করবে জুলাইর ১১ তারিখে। ২৪ তারিখে যুক্তরাষ্ট্রে ম্যাচ দিয়ে প্রাক-মৌসুম পবর্ শুরু করবে তারা।

বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস পালিত

ক্রীড়া প্রতিবেদক

বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস উদযাপন করেছে বাংলাদেশ স্পোটর্স প্রেস এসোসিয়েশন (বিএসপিএ)। প্রতি বছর ২ জুলাই বিশ্বের দুই শতাধিক দেশে এ দিবসটি পালিত হয়। আন্তজাির্তক ক্রীড়া সাংবাদিক সংস্থার (এআইপিএস) অনুমোদিত সংগঠন হিসেবে বিএসপিএ দিবসটি পালন করে।

১৯২৪ সালের ২ জুলাই ফ্রান্সের প্যারিসে বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবসের আত্মপ্রকাশ ঘটে। ১৯৯৫ সাল থেকে বাংলাদেশে দিবসটি উদযাপিত হচ্ছে। দিবসটি উপলক্ষে বিএসপিএ সোমবার দুপুরে নিজস্ব কাযার্লয়ে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করে। যেখানে উপস্থিত থেকে কেক কেটে দিবসটি উদযাপন করেন বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন, সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ। এ সময় সাবেক সভাপতি হাসানউল্লাহ খান রানা, সাবেক সাধারণ সম্পাদক আমিনুল হক মল্লিক, আরিফ সোহেলসহ অন্যরা

উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে