শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনাকে সৌরভের আমন্ত্রণ নিশ্চিত নয় বিসিবি

নতুনধারা
  ১৮ অক্টোবর ২০১৯, ০০:০০

যাযাদি ডেস্ক

১৯ বছর আগে এক নভেম্বরে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট আঙিনায় পা রেখেছিল বাংলাদেশ। আরেক নভেম্বরে সেই ভারতের মাঠে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। দুই টেস্টের একটি ভেনু্য আবার ইডেন গার্ডেনস। ইডেনে টেস্ট আয়োজনকে স্মরণীয় করে রাখতে ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী নানা উদ্যোগ নিচ্ছেন। এর মধ্যে আছে বাংলাদেশ-ভারতের প্রধানমন্ত্রীকে টেস্ট দেখতে আমন্ত্রণ জানানো।

প্রথমবারের মতো ভারতের মাটিতে টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। ইন্দোরে সিরিজের প্রথম টেস্ট শুরু ১৪ নভেম্বর আর ইডেন টেস্ট শুরু ২২ নভেম্বর। এই টেস্ট ঘিরে নিশ্চিত দুই বাংলার আবেগও জড়িয়ে থাকবে। ভারতের নতুন বোর্ড প্রেসিডেন্ট উৎসবের আমেজে রাঙিয়ে তুলতে চান স্মরণীয় মুহূর্ত। ভারতীয় সংবাদ মাধ্যমকে সৌরভ জানিয়েছেন, এরই মধ্যে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমন্ত্রণ পাঠিয়েছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আমন্ত্রণ গ্রহণ করে এখনো কোনো উত্তর না এলেও মনে করা হচ্ছে যেকোনো মুহূর্তে চলে আসতে পারে।

সৌরভের আমন্ত্রণ নিয়ে বাংলাদেশ প্রধানমন্ত্রীর কার্যালয়ে যোগাযোগ করা হলে এ বিষয়ে নিশ্চিত কিছু জানা যায়নি। বিসিবি সভাপতি নাজমুল হাসানও এ নিয়ে সাংবাদিকদের নিশ্চিত কিছু বলতে পারেননি, 'সৌরভের সঙ্গে আমার কথা হয়েছে। আমন্ত্রণ দেওয়ার কথা। তবে প্রধানমন্ত্রীর কাছে সেটা পৌঁছেছে কি না ঠিক জানি না।'

ক্রিকেট ম্যাচ উপলক্ষে ভারতে দুই দেশের প্রধানমন্ত্রী সর্বশেষ দেখা গেছে ২০১১ সালের বিশ্বকাপে। মোহালিতে সেমিফাইনাল দেখতে এসেছিলেন ভারতের তখনকার প্রধানমন্ত্রী মনমোহন সিং ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি। এখন সৌরভের আমন্ত্রণে যদি শেখ হাসিনা-নরেন্দ্র মোদি উপস্থিত হন ইডেন, শুধু বাংলাদেশ-ভারত নয়; নিঃসন্দেহে ক্রিকেট বিশ্বেই সেটি হবে বড় ঘটনা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<71606 and publish = 1 order by id desc limit 3' at line 1