logo
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ অক্টোবর ২০১৯, ০০:০০  

১০০ বলের ক্রিকেটে বাংলাদেশের কেউই সুযোগ পাননি

ক্রীড়া প্রতিবেদক

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের নতুন ফরম্যাটের টুর্নামেন্ট দ্য হান্ড্রেডে দল পেলেন না সাকিব আল হাসান, ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গার মতো তারকা ক্রিকেটাররা। শুধু বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবই নন, বাংলাদেশের কোনো ক্রিকেটারই এতে দল পাননি। অর্থাৎ ইংল্যান্ডের মাটিতে ১০০ বলের ক্রিকেটের অভিষেক আসরে থাকছেন না কোনো বাংলাদেশি ক্রিকেটার।

১০০ বলের ক্রিকেট টুর্নামেন্টের জন্য ইংল্যান্ড এন্ড ওয়েলস বোর্ডের প্রাথমিক তালিকা অনুযায়ী সবচেয়ে দামি তারকার তালিকায় নাম অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের। তৃতীয় নামটি ছিল অবশ্যই 'দ্য ইউনিভার্স বস' ক্রিস গেইলের। তাদের পরের ধাপেই ছিলেন বাংলাদেশের সাকিব আল হাসান ও তামিম ইকবাল। ড্রাফটে অবিক্রীত রয়ে গেছেন দুজনই।

সর্বোচ্চ দামের তালিকা থেকে সবার আগে দলে নেয়া হয় আফগান স্পিনার রশিদ খানকে। এছাড়া আন্দ্রে রাসেল, অ্যারন ফিঞ্চ, মিচেল স্টার্ক, সুনীল নারিন, গেস্নন ম্যাক্সওয়েল, ডার্সি শর্ট, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, এমনকি মুজিব-উর রহমান ও ইমরান তাহিররা বিক্রি হয়েছেন সর্বোচ্চ দামে।

রবিবার রাতে অনুষ্ঠিত হয়েছে দ্য হানড্রেড-এর ড্রাফট। শুরুতে ড্রাফটের তালিকায় নাম ছিল ছয় টাইগারের। তারা হলেন- সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমান। পরে যুক্ত করা হয় আরও পাঁচজনকে। অন্তর্ভুক্ত হন লিটন দাস, ইমরুল কায়েস, মাহমুদউলস্নাহ রিয়াদ, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ। কিন্তু ১১ ক্রিকেটারের কেউই সুযোগ পাননি। দল পাননি ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, শ্রীলংকার লাসিথ মালিঙ্গার মতো অভিজ্ঞ ক্রিকেটাররা। আইসিসির টি২০র্ যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান পাকিস্তানের বাবর আজমও হয়েছেন উপেক্ষিত। তবে আফগানিস্তান ও নেপালের খেলোয়াড়রা দল পেয়েছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে