logo
বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৫

  ক্রীড়া প্রতিবেদক   ২৬ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

আবাহনীতে মুশফিক, আসছেন লিটনও

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম প্রধান আসর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। আগামী ১৫ মার্চ থেকে শুরু হবে ডিপিএলের নতুন আসর। আনুষ্ঠানিকভাবে এখনো এবারের দলবদল শুরু না হলেও মাঠে নেমে পড়েছে ক্লাবগুলো। সূত্রের খবর অনুযায়ী, এরই মধ্যে মুশফিকুর রহিম ও লিটন দাসের সঙ্গে কথা চূড়ান্ত করেছে ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী লিমিটেড।

এর আগে ২৩ ফেব্রম্নয়ারি সিসিডিএমের এক সভা শেষে ১৫ মার্চে এ বছরের ডিপিএল শুরুর ব্যাপারে নিশ্চিত করা হয়। এছাড়া দলবদল সম্পন্ন করার জন্য ৩, ৪ ও ৫ মার্চ তারিখ বেঁধে দেওয়া হয়। একই সময়ে জাতীয় দলের ক্রিকেটাররা সিলেটে জিম্বাবুয়ে সিরিজ নিয়ে ব্যস্ত থাকায় সেখানেও দলবদলের সুযোগ রেখেছে কর্তৃপক্ষ।

এসব তথ্যসহ সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ আরো বলেন, 'গত দুই বছর পেস্নয়ার্স বাই চয়েজ ভিত্তিতে ক্রিকেটার অন্তর্ভুক্ত করেছে দলগুলো। তবে এবার সরাসরি চুক্তিতে ক্রিকেটাররা ক্লাবগুলোর সাথে যুক্ত হতে পারবেন।'

এই সুযোগ নিয়েই আগে থেকে ঘর গোছানোর কাজ শুরু করে দিয়েছে ক্লাব ও ক্রিকেটাররা। উন্মুক্ত দলবদলের কারণে এরইমধ্যে আসন্ন ডিপিএলে নিজেদের দল চূড়ান্ত করে ফেলেছেন অনেক খেলোয়াড়। সেই ধারায় ডিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী এবারো বেশ শক্ত দল গড়ায় মনোযোগী হয়েছে।

প্রাথমিকভাবে মুশফিক ও লিটনের আবাহনীতে যোগ দেওয়ার ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। এছাড়া তাইজুল ইসলাম, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপস্নব ও শহিদুল ইসলামের দিকেও নজর দিয়েছে তারা। এছাড়া আগের দল থেকে নাজমুল হোসেন শান্তকে ধরে রাখার ব্যাপারও প্রায় নিশ্চিত।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে