বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

শেখ হাসিনার জন্মদিনে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আনন্দ মিছিল

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৮:২০

বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে আনন্দ মিছিল ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের সামনে থেকে  এই আনন্দ মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে নেতৃত্ব দেন নজরুল বিশ্ববিদ্যালয় শাখা  ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ রাকিবুল ইসলাম রাকিব।

কড়া রোদে মিছিলে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের সহস্রাধিক নেতাকমী। এসময় তাদের হাতে শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার, ফেস্টুন ও প্লেকার্ড ছিল। তারা তাদের নেত্রীকে নানা স্লোগানে ক্যাম্পাস মুখরিত করে।

সবাইকে প্রধানমন্ত্রীর জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, মহান অভিভাবকের জন্মদিনের শুভেচ্ছা ও দীর্ঘায়ু কামনা করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে তার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবে রূপদানের জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করার অঙ্গীকার নিতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পেয়ে আমরা গর্বিত।

এদিকে শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে জোহরের নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা করার পাশাপাশি দেশ ও জাতির মঙ্গলের জন্য প্রার্থনা করা হয়। এছাড়া প্রধানমন্ত্রীর ৭৬ তম জন্মদিনে ৭৬ টি বৃক্ষরোপণ করেন।
 
উল্লেখ্য, ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ হাসিনা। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুসহ তার পরিবারের অন্য সদস্যরা ঘাতকদের গুলিতে নিহত হলেও বিদেশে অবস্থান করার কারণে প্রাণে বেঁচে যান শেখ হাসিনা ও শেখ রেহানা।

 

যাযাদি/সৌলভ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে