সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

টাইটানিকের উইন্সলেটের সেই জ্যাকেট নিলামে

বিনোদন ডেস্ক
  ১৪ আগস্ট ২০২৩, ১৩:০১

বিশ্বের সবচেয়ে বড় জাহাজ টাইটানিকের মর্মান্তিক দুর্ঘটনার গল্পটি সেলুলয়েডের ফিতায় তুলে আনেন পরিচালক জেমস ক্যামেরন। ১৯১২ সালের ১৩ এপ্রিল ডুবে যায় জাহাজটি, যা নিয়ে ১৯৯৭ সালে বানানো হয় ‘টাইটানিক’ সিনেমা। এতে রোজ চরিত্রে অভিনয় করেন কেট উইন্সলেট এবং জ্যাক চরিত্রে লিওনার্দো ডিক্যাপ্রিও। নিলামে উঠেছে কেট উইন্সলেটের পরা একটি ওভারকোট (জ্যাকেট)।

যা তিনি অনস্ক্রিন চরিত্র ‘রোজ’-এর ভূমিকায় অভিনয়ের সময় পরেছিলেন। ‘টাইটানিক’ সিনেমায় জাহাজ ডোবার দৃশ্যে কেটের গায়ে ছিল এই ওভারকোট। রোজ যখন জ্যাককে উদ্ধার করতে গিয়েছিল, তখন তাকে জাহাজের নিচের একটি তলায় হ্যান্ডকাফ পরিয়ে বন্দি করে রাখা হয়েছিল। জানা গেছে, আমেরিকার নিউ জার্সির নিলামকারী সংস্থা গোল্ডিন অনলাইনে নিলাম করতে চলেছে। প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও সিইও কেন গোল্ডিন জানিয়েছেন, ওভারকোটটির দাম একশ’ হাজার ডলার অতিক্রম করে যাবে।

ওভারকোটে গোলাপি উলের ওপর কালো এমব্রয়ডারি করা হয়েছে। যা ডিজাইন করেছিলেন ডেবোরা লিন স্কট। স্কটের ডিজাইনের ওপর ভিত্তি করে জে পিটারম্যান কোম্পানি এই কোটটি তৈরি করেন। টাইটানিকের জন্য পোশাক ডিজাইন করে স্কট একাডেমি পুরস্কারও পান। এ ছাড়া সেরা ছবি, সেরা পরিচালকের অস্কার জেতে ‘টাইটানিক’।

শুক্রবার রাতে নিলাম শুরু হওয়ার পরই পাঁচজন এতে অংশ নিয়েছেন। এখন পর্যন্ত সর্বোচ্চ দাম উঠেছে ৩৪ হাজার ডলার। ১৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে নিলাম। যে বেশি দাম দিতে পারবেন, তারই সংগ্রহে যাবে আইকনিক এই ওভারকোট।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে