সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মাহফুজকে দেখে আপ্লুত শাবনূর

যাযাদি ডেস্ক
  ১৫ আগস্ট ২০২৩, ১০:৫৪

এবারের ঈদে মুক্তি পেয়েছে চয়নিকা চৌধুরী পরিচালিত মাহফুজ আহমেদ ও শবনম বুবলী জুটির প্রথম সিনেমা ‘প্রহেলিকা’। সিনেমাটি দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও বেশ প্রশংসা কুড়াচ্ছে। এরই মধ্যে বেশ কিছুদিন হলো সুদূর অস্ট্রেলিয়াতেও প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। সেখানকার প্রবাসী বাংলাদেশিরাও আগ্রহ নিয়ে সিনেমাটি উপভোগ করছেন। বাংলাদেশের সিনেমার নন্দিত নায়িকা শাবনূরও সেখানে সিনেমাটি উপভোগ করেন।

সিনেমাটি দেখা শেষে সেখানে দেখা হয় সিনেমার অন্যতম প্রধান অভিনেতা মাহফুজ আহমেদের সঙ্গে। তার সামনেই দাঁড়িয়ে শাবনূর ‘প্রহেলিকা’ সিনেমা প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলেন, ‘জামাল হোসেন প্রযোজিত চয়নিকা চৌধুরী পরিচালিত প্রহেলিকা একটি ডিফরেন্ট সিনেমা। দীর্ঘদিন পর সিনেমাতে অভিনয় করে মাহফুজ আহমেদ একদম ফাটিয়ে দিয়েছে। তার গেটআপটাও দারুণ ছিল। আর এই সিনেমায় যারা অভিনয় করেছেন প্রত্যেকেই প্রত্যেকের চরিত্রে খুব ভালো অভিনয় করেছেন।

মাহফুজের কাছে প্রত্যাশা থাকবে আগামীতেও যেন এই ধরনের ভালো ভালো গল্পের সিনেমা আমাদেরকে উপহার দেয়। আর দর্শকের উদ্দেশ্যে বলব তারা হলে গিয়ে যেন বাংলা সিনেমা উপভোগ করেন। কারণ বাংলা সিনেমার জোয়ার আবার এসেছে।’

মাহফুজ আহমেদ বলেন, ‘বাংলাদেশের জনপ্রিয় নায়িকা শাবনূর আমার অভিনীত সিনেমা দেখতে এসেছিল হলে, এর চেয়ে আনন্দের আর কিছু নাই। শাবনূর এমনই একজন অভিনেত্রী, এমনই একজন নায়িকা তার পরবর্তী জেনারেশনে যারা অভিনয় করতে আসে বা এসেছে তাদের অভিনয়কে শাবনূরের অভিনয়ের মতো শিল্পী হতে হবে , এভাবে মানদণ্ডের বিচার করা হয়। সেই শাবনূর তার ছেলেকে নিয়ে সিনেমা হলে এসেছিল, তাও আবার সিট না পেয়ে ছেলেকে কোলে করে সিনেমা দেখেছেন, এটা যে সব দর্শককে কতটা অনুপ্রাণিত করেছে তা আমরা উপলব্ধি করতে পারছি। ধন্যবাদ, কৃতজ্ঞতা শাবনূরের প্রতি। ধন্যবাদ আমার সিনেমার প্রযোজক জামাল হোসেন ভাই, নির্মাতা চয়নিকা চৌধুরী দিদিসহ সব কলাকুশলী বৃন্দকে।’ সিনেমা দেখা শেষে খুশি হয়ে শাবনূর মাহফুজকে ফুল দিয়ে বরণ করে নেন। অস্ট্রেলিয়ার মাটিতে শাবনূরের বাংলাদেশের কোনো সিনেমা দেখার ক্ষেত্রে এই ধরনের অভিজ্ঞতা এবারই প্রথম।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে