সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

৩ দিনে ২০০ কোটির ক্লাবে ‘জেলার’

যাযাদি ডেস্ক
  ১৫ আগস্ট ২০২৩, ১১:০১

দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত অভিনীত সিনেমা মানেই বক্স অফিসে ব্লকবাস্টার হিট। দীর্ঘ দুই বছর পর মুক্তিপ্রাপ্ত রজনীকান্তের ‘জেলার’ সিনেমা থেকে আবারও সেই প্রমাণ পাওয়া গেল।

গত শুক্রবার বিশ্বজুড়ে দুই হাজার ৯০০টি পর্দায় মুক্তি পেয়েছে রজনীকান্ত ও তামান্না ভাট জুটি অভিনীত প্রথম সিনো ‘জেলার’ ছবিটি। যদিও মুক্তির আগেই সিনে বিশ্লেষকরা ধারণা করেছিলেন, রজনীর সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলবে। কিন্তু সেই ঝড় যে এত জলদি আসবে, তা কে জানত। আর মুক্তির তিন দিনে বিশ্বব্যাপী ছবিটির আয় দাঁড়িয়েছে ২১৪ কোটি রুপি। যার মধ্যে শুধু ভারতেই ছবিটি আয় করেছে ১২৭ কোটি রুপি।

মুক্তির প্রথম দিন বিশ্বব্যাপী ‘জেলার’ আয় করেছে ৯১.২ কোটি রুপি, দ্বিতীয় দিন আয় করেছে ৫২.৯ কোটি রুপি, তৃতীয় দিন আয় করেছে ৭০ কোটি রুপি। শুধু তাই নয়, ২০০ কোটি রুপি বাজেটের এই সিনেমা মুক্তির আগেই আয় করেছে ১২০ কোটি রুপি। বক্স অফিসের ফলাফল জানার পরই সোজা বদরিনাথ মন্দিরে পূজা দিতে চলে যান ‘থালাইভা’ খ্যাত অভিনেতা রজনীকান্ত। শনিবার উত্তরাখণ্ডের বদরিনাথ মন্দিরে দেখা যায় রজনীকান্তকে। পূজা দিতে প্রায় ৩০ মিনিট মন্দিরে ছিলেন তিনি।

‘জেলার’ সিনেমায় রজনীকান্তের চরিত্রের নাম ‘টাইগার’ বা মুথুভেল পান্ডিয়ান। সিনেমাটিতে এক পুলিশ অফিসারের বাবার চরিত্রে অভিনয় করেছেন তিনি। এটি পরিচালনা করেছেন নেলসন দিলীপ কুমার এবং প্রযোজনা করেছেন কালানিথি মরন।

সিনেমায় ৩৩ বছর বয়সি অভিনেত্রী তামান্না ভাটিয়াকে দেখা গেছে মূল নারী চরিত্রে। এ ছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় আছেন বর্ষীয়ান অভিনেতা রাম্য কৃষ্ণন, মোহনলাল, শিব রাজকুমার ও জ্যাকি শ্রফ। একই সঙ্গে তামিল, তেলেগু এবং হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে ছবিটি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে