সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

একসঙ্গে আসিফ ও প্রিয়াঙ্কা গোপ

বিনোদন রিপোর্ট
  ১৬ আগস্ট ২০২৩, ০৯:৫৫

বাংলা গানের যুবরাজ খ্যাত কণ্ঠশিল্পী আসিফ আকবর তার সঙ্গীত জীবনে অনেক নন্দিত, প্রতিষ্ঠিত ও নবাগত সঙ্গীত শিল্পীর সঙ্গে দ্বৈত গান করেছেন। রুনা লায়লা সাবিনা ইয়াসমিন থেকে শুরু করে এই প্রজন্মের কণা, কোনাল, ঐশীর সঙ্গেও গান গেয়েছেন তিনি। কিন্তু ঢাকা বিশ^বিদ্যালয়ের সঙ্গীত বিভাগের সহযোগী অধ্যাপক জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী ডক্টর প্রিয়াঙ্কা গোপের সঙ্গে কখনোই তার গান গাওয়ার সুযোগ হয়ে ওঠেনি।

বাকীউল আলমের লেখা একটি গানে এবারই প্রথম আসিফ আকবর ও প্রিয়াঙ্কা গোপ একসঙ্গে গাইলেন। মূলত আসিফ আকবরেরই প্রিয় সঙ্গীত পরিচালক মনোয়ার হোসেন টুটুলের উদ্যোগে ও সুরে এই গানটি হয়েছে। গানটির সঙ্গীত করেছেন শোভন রায়। আসিফ জানান গানটির রেকর্ডিং-এর সময় প্রিয়াঙ্কার সঙ্গে তার দেখা হয়নি। কিন্তু ইয়ামিন ইলানের নির্দেশনায় মিউজিক ভিডিওর শুটিংয়ের সময় অবশেষে দু’জনের দেখা হয়েছে এরই মধ্যে।

প্রিয়াঙ্কা গোপ সম্পর্কে বলতে গিয়ে আসিফ আকবর বলেন, ‘প্রিয়াঙ্কা গোপ একজন অসামান্য শিল্পী, মানুষ হিসেবে একেবারে ডাইন টু আর্থ। উইকিপিডিয়ায় ঢুকে তার প্রোফাইল দেখে রীতিমতো রেসপেক্ট জেগেছে আমার। এত হাই প্রোফাইল ক্যারিয়ার নিয়েও তিনি একদম মাটির মানুষ, বাংলাদেশের সম্পদ। একই শহরে থাকলেও ব্যাটে বলে মেলেনি, দেখাই হয়নি কোনোদিন। প্রিয়াঙ্কা গোপের সঙ্গে কথা বলে নিজের খুব আপন মানুষ মনে হয়েছে, যেন বহুদিন থেকে আমরা চেনাজানা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করছেন, সমানতালে চালিয়ে যাচ্ছেন সঙ্গীত এবং সংসার। একটু ভারী মেলোডি আধুনিক গানের জন্য তিনিই এখন আমার সেরা পছন্দ, একসঙ্গে আরও কাজ হবে। আশা করছি ভালো একটা জুটি গড়ে তুলতে পারব আমরা। প্রিয়াঙ্কা গোপ, আপনি অসাধারণ।’

আসিফ জানান গানটি দ্রুতই রিলিজ হবে তার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে, আগেই মুক্ত হয়েছে স্বাধীন অ্যাপে। গানের শিরোনাম ‘যখন আকাশ কাঁদে’। প্রিয়াঙ্কা গোপ বলেন, ‘আসিফ ভাই বাংলা গানের সুপারস্টার। কিন্তু তিনি এতো অমায়িক, এত বিনয়ী এবং স্পষ্টবাদী, আমার কাছে ভালো লেগেছে মানুষ আসিফ আকবরকে। আর শিল্পী আসিফ আকবর তো আসলে আমাদের সময়ের ক্রাশ, এটা আর বলার অপেক্ষা রাখে না। যাই হোক অনেক প্রতীক্ষার পর আমাদের দু’জনের গান হলো।

গানটির অসাধারণ সুর করেছেন টুটুল ভাই। তিনি এই গানে আসিফ ভাইকে ভাঙার চেষ্টা করেছেন। আমার ক্ষেত্রে হয় কী গান আমার নিজের ভালো লাগতে হয় এবং শ্রোতাদেরও যেন ভালো লাগে এ বিষয়টা আমার মাথায় থাকে। এই গানটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর আসিফ ভাইয়ের সঙ্গে গান গেয়ে এবং কথা বলে এতো ভালো লেগেছে যে আমি আরও আরও গান গাইতে চাই তার সঙ্গে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে