বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

অপু বিশ্বাসও ব্যবসা শুরু করেছেন

যাযাদি ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৩৩
অপু বিশ্বাসও ব্যবসা শুরু করেছেন

একসময় চিত্রনায়িকা অপু বিশ্বাসের এমন অবস্থা ছিল যখন মাসজুড়েই কোনো না কোনো ছবির পোস্টার প্রেক্ষাগৃহে সাঁটানো থাকত। প্রদর্শনী চলতো তার কোনো না কোনো সিনেমা। সেটা সদ্য নতুনই হোক আর মাস কয়েক আগেরই হোক। কখনো তো এক ঈদে তার পাঁচটি সিনেমাও প্রেক্ষাগৃতে মুক্তি পেয়েছে।

তবে সেই ইতিহাস এখন কেবলই স্মৃতি। তার ওপর এর মাঝে দীর্ঘ সময় ছিলেন সিনেমা থেকে দূরে। সেই বিরতি কাটিয়ে কাজে ফিরে এখন একের পর এক কাজ করছেন অপু বিশ্বাস।

অতীতের কথা স্মরণ করে অপু বিশ্বাস বলেন, একটা সময় এক ঈদে আমার পাঁচটি সিনেমাও মুক্তি পেয়েছে। কাজ শুরুর পর থেকে মাসে দু-তিনটা সিনেমা মুক্তি পেত আমার। মাঝে কাজে একটু অনিয়মিত ছিলাম। যার কারণে ধারাবাহিকতা রক্ষা হয়নি। সেই বিরতি কাটিয়ে কাজে নিয়মিত হয়েছি। এখন দম ফেলার সময় পাচ্ছি না।

কথা প্রসঙ্গে অপুর কথায় উঠে আসে বর্তমান সিনেমার হালচাল। তিনি বলেন, আমাদের চলচ্চিত্র কিন্তু আস্তে আস্তে সেই আগের সোনালি দিনটা ফিরে পাচ্ছে। সবকিছু সুন্দর হচ্ছে। আমার সেই চিরচেনা জায়গা ফিরে আসছে। অনেক বছর পর একই মাসে দু’টি সিনেমা মুক্তি পাওয়া আমার জন্য ভাগ্যের। সেই সঙ্গে আনন্দের। খুবই ভালো লাগছে। এটি সত্যিই আমার জন্য আশীর্বাদ। ভক্ত-দর্শকের কাছে এতটুকুই চাওয়া থাকবে যে, এ রকম যেন প্রতি মাসে কাজ উপহার দিতে পারি।

রাতারাতি কিছু হয় না, তার জন্য অপেক্ষা করতে হয় উল্লেখ করে অপু বলেন, ভালো কাজের জন্য নিজেকে তৈরি করতে হয়। আজ থেকে তিন-চার বছর আগে এমনও শুনতে হয়েছে আমি আর সিনেমায় ফিরতে পারব না। আলহামদুলিল্লাহ, আপনাদের দোয়ায় কাজে ফিরেছি। ব্যক্তিগত কাজের জায়গাও অনেক বেড়েছে। প্রডাকশন হাউজ চলমান। একটা ব্যবসা শুরু করেছি। অভিনেত্রী হিসেবেও কাজ করছি। সব মিলিয়ে আমার ব্যস্ততা আছেই। কাজের জন্য দম ফেলার সুযোগ পাই না।

এদিকে ক্রমেই নিজেকে ছাপিয়ে যাচ্ছেন চিত্রতারকা শাকিব খান। প্রতিনিয়ত এই নায়ক নিজেকে ভাঙছেন। দর্শক থেকে শুরু করে নায়কের প্রশংসায় পঞ্চমুখ অপু বিশ্বাসও। শাকিব প্রসঙ্গে তিনি বলেন, যুগে যুগে একটা এরকম হার্টথ্রব তৈরি হয়। হাটথ্রবের জন্য সত্যিই যুগ লাগে। সেই সময়টা আর আসবে না সেটা বলব না তবে শাকিব খান তো কাউকে আটকে রাখেনি। সে অন্য শিল্পীদের যেভাবে সুযোগ করে দেয় অন্যরা যদি তার অবস্থানে থাকত কখনোই তাকে সেই সুযোগ করে দিত না এবং মেপে কথা বলত না।

তিনি আরও বলেন, শাকিব খান বুঝেশুনে কথা বলেন। প্রতিটি মানুষ তার যোগ্যতা দিয়ে আসবে। সে তার যোগ্যতা দিয়ে আজকের অবস্থানে এসেছে এবং নিজেকে প্রমাণ করেছে। সে প্রতিনিয়ত প্রশংসিত কাজ করছে। এটা বাংলাদেশের নাগরিক হিসেবে গর্বের।

এ সময় অপু বিশ্বাস তার সমালোচনাকারীদের বিষয়েও কথা বলেন। তার ভাষ্য, যাদের কাজ নেই তারাই আমাকে নিয়ে সমালোচনা করেন। এটা তাদের মধ্যেই সীমাবদ্ধ। আমি আমার কাজটি করে যাচ্ছি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে