সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শেষ ভালোর অপেক্ষা ভূমির

তারার মেলা ডেস্ক
  ০২ নভেম্বর ২০২৩, ০০:০০

মারাঠি অভিনেত্রী ভূমি পেডনেকর এখন বলিউডসহ গোটা ভারতীয় চলচ্চিত্রপ্রেমীদের কাছে এক নামে পরিচিত। অভিনয়ের প্রশংসার পাশাপাশি মাঝেমধ্যে অবশ্য নিজের ব্যক্তিগত মন্তব্য ও খোলামেলা পোশাকের সমালোচনার কবলে পড়তে হয় তাকে, তবে সাফল্যের দিক বিবেচনায় এগুলোকে তুচ্ছ বলেই মনে করেন ভূমি। গত বছর ভূমির পেডনেকরের তিনটি সিনেমা মুক্তি পায়। দুটি প্রেক্ষাগৃহে, একটি ওটিটিতে। এর মধ্যে 'বাধাই দো' সমালোচকদের প্রশংসা কুড়ায়। কিন্তু অন্য দুই সিনেমা 'রক্ষাবন্ধন' ও 'গোবিন্দা নাম মেরা' তেমন একটা সাফল্য পায়নি। মন্দ-ভালো মিলিয়ে ২০২২ পার করা অভিনেত্রী নতুন বছরে নতুন পরিকল্পনা নিয়ে সামনে তাকাতে চান।

আর চলতি বছরটি এই অভিনেত্রীর কাছে যেন আর্শিবাদের বছর। ২০২৩ সালে এক ডজন সিনেমা মুক্তির কথা ছিল শুরুতে। এবারের বছরটি নিজের করে নিতে মাঠে নেমেছিলেন ভূমি। এ বছরে ৬টি সিনেমা মুক্তির কথা ছিল তার। কিন্তু পরে শোনা যায়, ৬টি নয়, ৫টি সিনেমা আলোর মুখ দেখছে। এরই মধ্যে ৪টি সিনেমা মুক্তি পেয়েছে সময়ের সাহসী এই অভিনেত্রীর। 'ভিড়' সিনেমার মাধ্যমে ২০২৩ সালের সিনেমা মুক্তির খাতা খুলছেন তার। ২০২০ সালের করোনার বিধিনিষেধে মানুষের অসহায়তার কাহিনী নিয়ে ছবিটি তৈরি করেছেন অনুভব সিনহা।

সর্বশেষ গত মাসে মুক্তি পাওয়া 'থ্যাঙ্ক ইউ ফর কামিং' ছবিতে তাকে দেখা কমেডি চরিত্রে। ছক ভেঙে সমাজে নারীদের বিভিন্ন ব্যক্তিগত সমস্যা ও বিষয়গুলোই তুলে ধরা হয়েছে এই সিনেমার গল্পে। যেখানে উঠে আসে মেয়েদের পারিবারিক ও সামাজিক জীবনের নানা চিত্র। মুক্তির আগেই টরন্টো চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়ে প্রশংসা কুড়ায় সিনেমাটি। পাশাপাশি ভূমির অভিনয়ও মুগ্ধতা ছড়ায় দর্শক ও চলচ্চিত্র বোদ্ধাদের মাঝে। এই উৎসবে একমাত্র 'থ্যাঙ্ক ইউ ফর কামিং'ই স্থান পায় ভারতীয় সিনেমা হিসেবে। সেখানে ছবির সব কলাকুশলীরা উপস্থিত ছিলেন।'

'থ্যাঙ্ক ইউ ফর কামিং' ছবির ব্যর্থতার রেশ কাটতে না কাটতেই আগামীকাল ৩ নভেম্বর আরও একটি নতুন চরিত্র নিয়ে দর্শকের সামনে আসছেন ভূমি পেডনেকর। নতুন এই ছবির 'দ্য লেডি কিলার'। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ভূমি। সঙ্গে থাকছেন অর্জুন কাপুর। এরই মধ্যে ছবিটির ট্রেইলার প্রকাশিত হয়েছে। আর ট্রেইলারেই রীতিমতো ঝলক দেখিয়েছেন অর্জন-ভূমি। ট্রেইলারই জানান দিচ্ছে, এক রোমান্টিক প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। অজয় বহল পরিচালিত ছবিটির ট্রেইলারে দেখা যাচ্ছে- একটি শহরের এক পেস্ন-বয় হলো অর্জুন কাপুর। তুষারে ঢাকা পাহাড়ি এলাকায় উপস্থিত হয় সে। সেখানেই আলাপ ভূমির সঙ্গে। এবার এক ভিন্ন কাহিনী নিয়ে আসছে এই ছবিটি। ট্রেলারের রয়েছে একাধিক রোমান্টিক দৃশ্য। তেমনই আছে রহস্য। লালসা, ক্রোধ ও প্রেমের কাহিনী নিয়ে আসছে ছবিটি। ২ মিনিট ২২ সেকেন্ডের 'দ্য লেডি কিলার'র ট্রেইলারে ভূমি ও অর্জুনের চরিত্রটি দর্শকদের বেশ নজর কেড়েছে। ছবিটি সম্পর্কে কথা বলার সময় পরিচালক আগেই বলেছিলেন, ভূমি ও অর্জুনের সঙ্গে কাজ করা খুব আনন্দের ছিল। তিনি এক সাক্ষাৎকারে জানান, এই নতুন যুগের অভিনেতারা সুপার কমিটেড ও পরিপক্ব। তিনি বিশেষভাবে অর্জুনের অভিনয়ের প্রশংসা করেন। বলেন যে, অর্জুন তার অভিনয়ে উলেস্নখযোগ্য পরিবর্তন এনেছেন। এর মাধ্যমে আবার নতুন কাহিনী নিয়ে আসছেন অর্জুন ও ভূমি। প্রেম শুধু নয়, গল্পের কেন্দ্রে আছে এক রহস্য- যা নজর কাড়তে চলেছে দর্শকদের। সব মিলিয়ে আসতে চলেছে নতুন চমক। আর ভূমিও চাচ্ছেন অনন্ত চলতি বছরের শেষটা যেন ভালো হয় তার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে