বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
আড়াইহাজারে ভাই ভাই প্লাজার পৌর কর বাকী

ট্রেড লাইসেন্স পেতে দোকানীদের বিড়ম্বনা

আড়াইহাজার ( নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫৯
ট্রেড লাইসেন্স পেতে দোকানীদের বিড়ম্বনা

নারায়ণগঞ্জের আড়াইহাজার পৌর বাজারের প্রাণকেন্দ্র অবস্থিত শপিং মল ভাই ভাই প্লাজার মালিক পক্ষ দীর্ঘদিন যাবত পৌর কর পরিশোধ না করায় দোকানীদেরকে ট্রেড লাইসেন্স দিতে গড়িমশি করছে পৌর কর্তৃপক্ষ। ফলে দোকানীরা পড়েছেন বিপাকে। প্রশাসনের পক্ষ থেকে কোন অভিযান চলাকালে ট্রেড লাইসন্সে দেখাতে না পারলে আইনগত জটিলতায় পড়তে পারেন এ শংকায় সময় কাটছে তাদের।

রোববার ভাইভাই প্লাজা নামে ওই মার্কেটের দোকানগুলোতে সরেজমিনে পর্যবেক্ষণে গেলে দেখা যায় যে, অনেকেরই ট্রেড লাইসেন্স করা হয়নি এখনো। মার্কেটটিতে প্রথম ও দ্বিতীয় তলা মিলে প্রায় দুই শতাধিক দোকান, পূবালী ব্যাংকের শাখা অফিস, ডাচ বাংলা ব্যাংকের শাখা অফিস সহ বেশ কিছু অফিস রয়েছে। ওই মার্কেটের একজন কাপড়ের দোকানের মালিক নাম প্রকাশ না করার শর্তে জানান, মার্কেট মালিক পৌর কর পরিশোধ না করার কারণে পৌর কর্তৃপক্ষ আমাদরেকে ট্রেড লাইসেন্স দিতে অনিহা প্রকাশ করছেন।

আড়াইহাজার পৌরসভার ট্যাক্স অফিসার জানান, আশপাশের মার্কেটগুলোর মালিকেরা আমাদেরকে বাসায় ডেকে নিয়ে পৌর ট্যাক্স পরিশোধ করেন। কিন্তু ভাই ভাই প্লাজার মালিক ব্রহ্মন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লাক মিয়া মার্কেট প্রতিষ্ঠার পর থেকে এ যাবত কোন পৌরকর পরিশোধ করে নাই।

আড়াইহাজার পৌরসভার মেয়র মো. সুন্দর আলী জানান, লাক মিয়া সাহেব একজন চেয়ারম্যান এবং আড়াইহাজাার পৌরসদরে একটি বৃহৎ মার্কেটের মালিক হয়ে পৌরকর পরিশোধ না করার বিষয়টি দুঃখজনক।

এ ব্যাপারে কথা বলার জন্য মার্কেট মালিক ও ব্রাহ্মন্দী ইউপির চেয়ারম্যান লাক মিয়ার মুঠোফোনে বার বার কল দিলেও তিনি কল রিসিভ করেননি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে