সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

উড়ন্ত সময়ে টেইলর

তারার মেলা ডেস্ক
  ১৬ নভেম্বর ২০২৩, ০০:০০

করোনার প্রভাব স্বাভাবিক হওয়ার পর থেকেই গান দিয়ে ভক্ত-অনুরাগীদের মাতিয়ে আসছেন বিশ্বখ্যাত মার্কিন তরুণ পপ গায়িকা টেইলর সুইফট। খুব অল্প সময়েই একাধিকবার সঙ্গীতের বড় বড় পুরস্কার নিজের করে নিয়েছেন। চলতি বছরটি যেন টেইলরের জন্য উড়ন্ত সময়। একদিকে, নতুন ও পুরনো গানকে নতুন করে সঙ্গীতাঙ্গনে নতুন রেকর্ড গড়েছেন, তেমনি বিশ্ব সফরে গান দিয়ে উন্মাদনায় মাতিয়েছেন। অন্যদিকে, শোনা যাচ্ছে আগামী মে মাসেই বাগদান সারবেন পাশ্চাত্য সঙ্গীতের নতুন রানী। হঠাৎ করেই গুঞ্জন শুরু বিশ্ব সঙ্গীতের এই সময়ের সবচেয়ে আলোচিত গায়িকা টেইলর সুইফট এবং তার প্রেমিক ক্রীড়াবিদ ট্র্যাভিস কেলসকে ঘিরে। একে অপরের প্রেমে হাবুডুবু খাচ্ছেন তারা। তবে দিন দিন গুঞ্জনকেই সত্য প্রমাণ করেছেন এই জুটি। এখন অনেকটা প্রকাশ্যেই একে অপরের সঙ্গে ডেটিং করছেন দু'জন। তাদের সম্পর্ক ঘিরে কৌতূহলের শেষ নেই ভক্ত-অনুরাগীদের। বিশ্ব তারকাদের অনেকেই এই জুটির নতুন সম্পর্ক ঘিরে মন্তব্য করেছেন। কেউ তাদের শুভ কামনা জানিয়েছেন, কেউ বা ভবিষ্যদ্বাণী করেছেন তাদের ঘিরে। এবার এমনই এক ভবিষ্যদ্বাণী এলো হলিউড অভিনেত্রী হিলারি বার্টনের কাছ থেকে। তার মতে, আগামী বছর মে মাসেই বাগদান সারছেন এই জুটি!

হলিউড অভিনেত্রী হিলারি বার্টন ভবিষ্যদ্বাণী করেছেন, সুইফট ও কেলস মে মাসে বাগদান সারবেন। বার্টন সুইফটের কনসার্ট থেকে কেলসের একটি ভিডিও রিটুইট করেছেন এবং দুই সুপারস্টারের সম্পর্ক কোন দিকে যাচ্ছে সে বিষয়ে আলোকপাত করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে হিলারি বার্টন বলেছেন, 'এবার বড়দিন তাদের জন্য সবচেয়ে উৎসবমুখর হতে যাচ্ছে। তারপর মে মাসে (আগামী বছর) দু'জনের বাগদান সেরে ফেলবেন।' বার্টন আরও জানান, এর আগে প্রতিটি লোক সুইফটকে নিজের কাজ ছোট করে দেখতে বাধ্য করতেন। শুধু এই একজন মানুষ তাকে শক্তভাবে আগলে রেখে উৎসাহ দিচ্ছেন।

এদিকে বার্টনের এই ভবিষ্যদ্বাণীর পর সুইফট ভক্তরাও বেশ নড়েচড়ে বসেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্টনের মন্তব্যকে সঠিক বলেই মনে করছেন অনেকে। কেউ কেউ বলছেন, 'এটির সম্ভাবনা অনেক বেশি। কারণ সুইফট আগে কখনো এমন করেননি। প্রথমবারের মতো কোনো প্রেমিকের জন্য নিজের গানের লিরিকস বদলেছেন গায়িকা।' কেউ বলছেন, 'সুইফট-কেলস এখন নিজেদের সম্পর্কের বিষয়ে সিরিয়াস। আগামী বছর নতুন জীবনের জন্য শুভ কামনা।'

চলতি বছরের আগস্টে ব্রিটিশ অভিনেতা জো অ্যালনের সম্পর্ক ভেঙেছেন মার্কিন পপ তারকা টেইলর সুইফট। এরপর হঠাৎ করেই ক্রীড়াবিদ ট্র্যাভিস

কেলসের সঙ্গে নাম শোনা যায় এই বিশ্বখ্যাত পপকুইনের। এরই মাঝে একাধিকবার ট্র্যাভিস কেলসের খেলা দেখতে মাঠে হাজির ছিলেন সুইফট। পরে দু'জনকে একসঙ্গেও দেখা গেছে। ডিনারেও কেলসের বন্ধু ও পরিবারের সঙ্গে সময় কাটিয়েছেন সুইফট। নিয়মিত একসঙ্গেই দেখা যাচ্ছে এই জুটিকে।

এদিকে নতুন বছরের শুরুতেই আরেক বিস্ময়কর চমক দেখানোর অপেক্ষায় মরিয়া টেইলর সুইফট। বিশ্ব সঙ্গীতের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ডেও মনোনয়ন

\হঘোষণা করা হয়েছে চলতি সপ্তাহে- যা প্রতি বছর প্রদান করে আসছে মার্কিন প্রতিষ্ঠান দ্য রেকর্ডিং অ্যাকাডেমি। আগামী বছরের ফেব্রম্নয়ারিতে বসছে আয়োজনের ৬৬তম আসর। প্রতি বছরই বিশ্বসঙ্গীতের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ডসের দিকে নজর থাকে সঙ্গীতশিল্পী থেকে শুরু করে গানপ্রেমিদের। কার হাতে উঠবে পুরস্কার তা নিয়ে চলে নানা জল্পনা-কল্পনা। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

তবে এবারের আসরের মনোনয়ন তালিকা ঘোষণা করে তাদের সেই জল্পনা কিছুটা হলেও কমিয়ে দিয়েছে দ্য রেকর্ডিং একাডেমি। গ্র্যামি অ্যাওয়ার্ডসের ৬৬তম আসরে হাফ ডজন মনোনয়ন পেয়েছেন মার্কিন পপ গায়িকা টেইলর সুইফট। তবে তিনি একা নন, তার দলে রয়েছেন জ্যাক অ্যান্তোনফ, জন বাতিস্তে, বয়জিনিয়াস, ব্র্যান্ডি ক্লার্ক, মাইলি সাইরাস, বিলি আইলিশ, অলিভিয়া রদ্রিগোর মতো তারকারাও।

জানা গেছে, টেইলর সুইফটের অ্যালবাম 'মিডনাইটস' লড়বে 'অ্যালবাম অব দ্য ইয়ার' বিভাগে। তিনি যদি জিতে যান তাহলে তিনিই হবেন প্রথম পারফর্মিং আর্টিস্ট, যিনি হবেন এই ক্যাটাগরিতে ৪ বার পুরস্কার জয়ী। টেইলর সুইফটের সিঙ্গেল হিট 'অ্যান্টি হিরো'ও মনোনয়ন পেয়েছে 'রেকর্ড অব দ্য ইয়ার' এবং 'সং অব দ্য ইয়ার' বিভাগে। তবে নতুন এক রেকর্ডের খাতায় নিজের নাম লিপিবদ্ধ করিয়েছেন পপ তারকা টেইলর সুইফট। 'অ্যান্টি-হিরো' গানের জন্য সং অব দ্য ইয়ার ক্যাটাগরিতে নমিনেশন পেয়েছেন তিনি। এ নিয়ে মোট ৭ বার এই ক্যাটাগরিতে মনোনয়ন পেলেন সুইফট। কণ্ঠশিল্পী ও গীতিকার হিসেবে এর আগে সর্বোচ্চ ৬ বার এই ক্যাটাগরিতে মনোনয়ন পাওয়ার রেকর্ড ছিল স্যার পল ম্যাককার্টনি ও লিওনেল রিচির দখলে।

শুধু সেরা গান নয়, টেইলর সুইফট জায়গা করে নিয়েছেন অ্যালবাম অব দ্য ইয়ার, রেকর্ড অব দ্য ইয়ারসহ প্রধান বিভাগগুলোতে। এসব ক্যাটাগরিতে আরও আছেন অলিভিয়া রদ্রিগো, মাইলি সাইরাসের মতো তারকা শিল্পীরাও।

গ্র্যামিতে ১১টি ক্ষেত্রে মোট ৯৪টি বিভাগ রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে