বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ঘুরে দাঁড়ানো সামান্থা

তারার মেলা ডেস্ক
  ২১ মার্চ ২০২৪, ০০:০০
সামান্থা রুথ প্রভু

'পুষ্পা: দ্য রাইজ' সিনেমায় আইটেম গানে পারফর্ম করা সামান্থা রুথ প্রভু। ২০২১ সালের ১০ ডিসেম্বর আইটেম গানটির একটি লিরিক্যাল ভিডিও 'ও আন্তাভা, ও ও আন্তাভা' ইউটিউবে মুক্তি পায়। আর মুহূর্তের মধ্যেই আলোচনায় চলে আসে।

সামান্থার এই আইটেম গানটি বিশ্বের সেরা ১০০ মিউজিক ভিডিওর তালিকায় সবার উপরে জায়গা করে নেয়। তারপর ৮-৮০ বছর বয়সি মানুষও এই গানে নেচেছেন। এই আইটেম গানে নাচার কারণ জানিয়েছেন সামান্থা নিজেই। সামান্থা বলেন, আমি নতুন কিছুর পরীক্ষণ করতে চেয়েছিলাম। মূলত, এ ভাবনা থেকেই 'ও আন্তাভা, ও ও আন্তাভা' গানে পারফর্ম করি। আমি আমার আবেদনময়ী লুক নিয়ে কখনো আত্মবিশ্বাসী ছিলাম না। আমি সব সময়ই ভেবেছিলাম, আমি সুন্দর ও আত্মবিশ্বাসী নই। এটি আমার জন্য ভীষণ চ্যালেঞ্জের ছিল। কারণ যৌন আবেদনের ভাবনা আমার নেই।

ভারতীয় গণমাধ্যম পিঙ্কভিলার তথ্য অনুসারে, রাম চরণকে নিয়ে পরিচালক বুচি বাবু সানা একটি সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। আপাতত সিনেমাটির নাম রাখা হয়েছে 'আরসি১৬'। ঘোষণার পর থেকেই সিনেমাটি আলোচনায় রয়েছে। সর্বশেষ গুঞ্জন অনুসারে, সিনেমাটিতে সামান্থা রুথ প্রভু একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন। তবে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

সামান্থা রুথ প্রভু অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা 'খুশি'। গত বছরের ১ সেপ্টেম্বর মুক্তি পায় এটি। তেলেগু ভাষার এ সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন বিজয় দেবরকোন্ডা। এটি পরিচালনা করেন শিবা নির্ভানা।

অভিনয়ের পাশাপাশি নিজের প্রযোজনা সংস্থাও রয়েছে সামান্থার। নিজের সংস্থার লোগো উন্মোচন করে অভিনেত্রী লেখেন, 'আমাদের লক্ষ্য হচ্ছে পরিচালকদের অর্থবহ, নিজস্ব ও সর্বজনীন গল্প বলার একটি সঠিক পস্ন্যাটফরম দেওয়া। তার প্রযোজনা সংস্থার নাম 'ট্রালালা মুভিং পিকচার্স'। সেই সঙ্গে তিনি এও জানান যে, তার সংস্থা আপাতত হায়দরাবাদের 'মান্ডোয়া মিডিয়া ওয়ার্কস' নামে এক বিনোদন সংস্থার সঙ্গে কাজ করছে। সামান্থা ও মান্ডোয়া মিডিয়া ওয়ার্কসের যৌথ উদ্যোগে জন্ম হওয়া এই সংস্থা নিজেদের এই পস্ন্যাটফরমকে এমন এক স্থান হিসেবে মনে করে- যা ঐতিহ্যগত আখ্যানকে পেরিয়ে যায়।

জনপ্রিয়তার কথা চিন্তা করে এ সিনেমার দ্বিতীয় পার্ট নির্মাণ করছেন পরিচালক। দ্বিতীয় পার্টের আইটেম গানে কোমর দোলাতে প্রস্তাব দেন সামান্থাকে। কিন্তু তা ফিরিয়ে দেন এই অভিনেত্রী। কারণ ব্যাখ্যা করে এই অভিনেত্রী বলেন, 'আমাকে যখন পুনরায় আইটেম গানে পারফর্ম করার প্রস্তাব দেওয়া হয়, তখন আমি না করে দিই। কারণ আইটেম গানে পারফর্ম করা এখন আমার কাছে চ্যালেঞ্জের কোনো বিষয় না। একজন অভিনেত্রী হিসেবে আমি যেভাবে বড় হয়েছি, তা হলো নিজেকে কঠিন পরিস্থিতির মধ্যে ফেলে তা কাটিয়ে উঠার জন্য লড়াই করা।'

এবার শুধু অভিনয়, নাচ নিয়ে মেতে থাকতে রাজি নন তিনি। নাম লেখাতে চলেছেন রাজনীতিতেও। যদিও তা এখনো পর্যন্ত স্পষ্ট নয়। কে চন্দ্রশেখর রাওয়ের দল ভারত রাষ্ট্র সমিতির (বিআরএস)-এ যোগ দিতে পারেন তিনি, শোনা যাচ্ছে এমন গুঞ্জনও। অবশ্য অভিনেত্রীর তরফে এ নিয়ে আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি। ফলে তার রাজনীতিতে যোগ দেওয়ার বিষয়টি কেবল জল্পনা বলেই মনে করছেন অনেকেই। পাশাপাশি নায়িকার ঘনিষ্ঠদের একাংশের কথায়, আপাতত ক্যারিয়ারের অন্যতম সেরা সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন নায়িকা। বিভিন্ন জল্পনা ছড়ায়। সবটাই সত্যি হবে তার কোনো মানে নেই।

নানা জটিলতার মধ্য দিয়ে দিন পার করছেন সামান্থা। বিশেষ করে শারীরিক অসুস্থতা তাকে কাবু করে ফেলেছে। মায়োসাইটিস নামে এক জটিল রোগে ভুগছেন তিনি। এ কারণে তখন কাজ থেকে বিরতি নেওয়ার পরিকল্পনা করেছিলেন।

যুক্তরাজ্যের স্বাস্থ্যবিষয়ক অন্যতম নির্ভরযোগ্য ওয়েবসাইট এনএইচএস জানাচ্ছে, সাধারণত শরীরের যেসব জায়গায় বোন টিসু্য হওয়ার কথা নয়, সেখানে এ ধরনের টিসু্য জন্মালে মায়োসাইটিস হয়। অনেক সময় বড় কোনো আঘাত বা শরীরের ভেতরে কোনো জখম হলে সেখান থেকে মায়োসাইটিস হতে পারে। তবে বেশির ভাগ ক্ষেত্রে এর কারণ জানা যায় না। মায়োসাইটিস হলে মাংসপেশিতে তীব্র ব্যথা হয়। হাঁটতে, চলতে, এমনকি আঙুল নাড়াতেও তীব্র ব্যথা অনুভব হয়। এর চিকিৎসাপদ্ধতিও জটিল ও কষ্টদায়ক।

অভিনয়শিল্পীদের নিয়ে ভক্তদের আগ্রহের শেষ নেই। তেমনি সামান্থার ভক্ত-অনুসারীর সংখ্যা কম নয়। নানা সময় নানারকম ঘটনা ঘটিয়ে থাকেন তারা। এবার সামান্থার জন্য একটি মন্দির বানালেন এক ভক্ত। অন্ধপ্রদেশে সন্দ্বীপ নামে তার একজন ভক্ত রয়েছে। সন্দ্বীপ তার নিজের বাড়িতে সামান্থার জন্য একটি মন্দির নির্মাণ করেছেন। এ মন্দিরে বসানো হয়েছে সামান্থার মূর্তি। সামান্থার জন্মদিনের উপহার হিসেবে এই মন্দির নির্মাণ করেছেন সন্দ্বীপ।

ব্যক্তি জীবনে ভালোবেসে ঘর বেঁধেছিলেন এ তারকা। তেলেগু ভাষার 'ইয়ে মায়া চেসাভ' নামের সিনেমার সেটে প্রথম পরিচয় নাগা-সামান্থার। তারপরই প্রেমের সম্পর্কে জড়ান তারা। এরপর লুকিয়ে দীর্ঘদিন প্রেম করেন এই জুটি। তাদের প্রেমের সম্পর্ক নিয়ে জল্পনা-কল্পনাও কম হয়নি। সবকিছুর অবসান ঘটিয়ে ২০১৭ সালের ৬ অক্টোবর ভারতের পর্যটন নগরী গোয়ার একটি রিসোর্টে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন আলোচিত নাগা ও সামান্থা। তবে ২০২১ সালে এ জুটির সংসার ভাঙার গুঞ্জন চাউর হয়। সব জল্পনার অবসান ঘটিয়ে একই বছরের ২ অক্টোবর যৌথ এক বিবৃতিতে বিচ্ছেদের ঘোষণা দেন এই তারকা যুগল। তারপর দু'জনার দু'টি পথ গেছে বেঁকে। বিয়েবিচ্ছেদের পর সামান্থা মানসিকভাবে ভেঙে পড়েছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে