এবার রাশিয়ায় জরিমানার মুখে টুইটার

এবার রাশিয়ায় জরিমানার মুখে টুইটার

টুইটার প্রতিষ্ঠানটিকে ৩২ লাখ রুবল জরিমানা করেছে রাশিয়ান আদালত। কর্তৃপক্ষের নিষিদ্ধ করে দেওয়া কনটেন্ট মুছতে ব্যর্থ হওয়ায় জরিমানা দিতে হলো টুইটারকে। এক প্রতিবেদনে উল্লেখ করেছে, শুক্রবার জরিমানাটি করেছে রাশিয়ান আদালত।

ডলারে হিসেব করলে জরিমানার অর্থ এসে দাঁড়ায় ৪২ হাজার ১১ ডলার ২৯ সেন্টে। সচরাচর টুইটারের মতো বড় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে যে পরিমাণে জরিমানা করা হয়, সে তুলনায় এ জরিমানার অঙ্ক তেমন বড় কিছু নয়।

মস্কো গত মাসে জানিয়েছিল, যুক্তরাষ্ট্র-নির্ভর টুইটারকে রাশিয়ার অভ্যন্তরে ধীরগতির করে দেওয়া হয়েছে। মার্চের ১৬ তারিখে প্ল্যাটফর্মটিকে নিষিদ্ধ করে দেওয়ার হুমকিও দিয়েছিল রাশিয়া। দেশটির সরকার যে কনটেন্টগুলো নিষিদ্ধ করেছে, সেগুলোর মধ্যে শিশু পর্নোগ্রাফি থেকে শুরু করে মাদক অপব্যবহারের মতো কনটেন্ট রয়েছে।

টুইটার এখনও এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি। তবে, আগে একবার প্রতিষ্ঠানটি জানিয়েছিল, রাশিয়ার পদক্ষেপ মুক্ত বক্তব্যে প্রভাব ফেলবে এমন আশঙ্কা রয়েছে তাদের। ওই সময়ে রাশিয়া কর্তৃপক্ষের অভিযোগও অস্বীকার করেছিল প্ল্যাটফর্মটি, জানিয়েছিল, তারা তাদের প্ল্যাটফর্মে অবৈধ আচরণ প্রচারিত হতে দেয় না।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে