প্রতি বছর আপডেট হবে উইন্ডোজ ১১

প্রতি বছর আপডেট হবে উইন্ডোজ ১১

প্রতি বছর উইন্ডোজ ১১-এর ফিচার আপডেট করা হবে। সম্প্রতি এমন বার্তাই দিয়েছে সফটওয়্যার নির্মাতা সংস্থা মাইক্রোসফট। মাইক্রোসফট বলেছে, এক বছরে উইন্ডোজ ইলেভেনের একটি করে ফিচার আপডেট করা হবে। ব্যবহারকারীকে সুবিধা দিতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। খবর গ্যাজেটস ৩৬০ ডিগ্রি।

বিল গেটস প্রতিষ্ঠিত কোম্পানিটি আরও জানায়, উইন্ডোজ ইলেভেনের হোম, প্রো, প্রো ফর ওয়ার্কস্টেশন এবং প্রো ফর এডুকেশন এডিশন ব্যবহারকারী ক্রয়ের তারিখ থেকে ২৪ মাসের সেবা পাবেন। অন্যদিকে এন্টারপ্রাইজ ব্যবহারকারী পাবেন ৩৬ মাস। ক্ষেত্রবিশেষে প্রো ফর এডুকেশন অ্যাডিশন ব্যবহারকারীকেও এ সেবা দেয়া হতে পারে।

গত ২৪ জুন উইন্ডোজ ১১ বাজারে নিয়ে আসে মাইক্রোসফট। এতে অনেক পরিবর্তন আনা হয়েছে। বিশেষ করে স্টার্ট মেনুতেও রয়েছে ফাইল এক্সপ্লোরার। যার মাধ্যমে সব অ্যাপ পাওয়া যাবে। এছাড়া এর স্টার্টিংয়ে নীলের পরিবর্তে কালো স্ক্রিন নিয়ে এসেছে তারা।

গ্রাহকরা যে অনেক ধীরেসুস্থে উইন্ডোজ ১১-তে অভ্যস্ত হবে, সে বিষয়টি আমলে নিয়ে ২০২৫ সাল নাগাদ উইন্ডোজ ১০ ব্যবহারকারীরা মাসিক সিকিউরিটি আপডেট পাবে। এছাড়া সেখানেও সময়ে সময়ে প্রয়োজনীয় কিছু উন্নতি আনা হবে।

হার্ডওয়্যার-সংক্রান্ত ইস্যুতে এএমডি, ইন্টেল ও কোয়ালকমসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কাজ করছে মাইক্রোসফট, যাতে বাজারে সহজলভ্য সব ডিভাইসে উইন্ডোজ ১১ ইনস্টল করা যায়। তবে উইন্ডোজ ১১ ইনস্টলে কোনো ডিভাইসে ন্যূনতম ৬৪ বিট বা এআরএম প্রসেসর, সঙ্গে ৪ জিবি র্যাম ও ৬৪ জিবি স্টোরেজ থাকতে হবে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে