​বিজ্ঞান জাদুঘর : কর্মচারীদের কল্যাণে নানা পদক্ষেপ গৃহীত

​বিজ্ঞান জাদুঘর : কর্মচারীদের কল্যাণে নানা পদক্ষেপ গৃহীত

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের সাধারণ কর্মচারীদের কল্যাণে নানা পদক্ষেপ গৃহীত হয়েছে। সম্প্রতি কর্মচারীদের আবাসন ব্যবস্থা উন্নত করা হয়েছে। পুরাতন ডরমেটরি ভেঙ্গে নতুনভাবে সংস্কার ও উন্নয়ন করা হয়েছে। এছাড়া নিরাপত্তারক্ষীসহ ৪ র্থ শ্রেণীর কর্মচারীদের ইউনিফর্ম ও জুতা সরবরাহ করা হয়েছে।

শ্রমসাধ্য কাজের বিনিময়ে বহু কর্মচারীকে আর্থিক প্রণোদনা দেয়া হচ্ছে। এছাড়া প্রতিষ্ঠানের বিভিন্ন পয়েন্টে সুপেয় পানি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। কর্মচারীদের মনোবল চাঙ্গা ও মানসিক প্রফুল্লতা বৃদ্ধির লক্ষ্যে ২৩ নভেম্বর ২০২১ইং জাদুঘরের উন্মুক্ত প্রাঙ্গণে ব্যাডমিন্টন কোর্ট তৈরী করা হয়েছে।

গতকাল (২৩.১১.২০২১ ইং) থেকে উন্মুক্ত ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বুধবার (২৪.১১.২০২১ খ্রিঃ) তারিখ প্রতিষ্ঠানের সর্বস্তরের কর্মচারীদের নিয়ে “আমাদের কথা” শীর্ষক এক দরবার অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী এ অনুষ্ঠানে বিভিন্ন স্তরের কর্মচারীদের অভাব-অভিযোগ শ্রবণ করেন। তিঁনি সভায় বলেন, “ কর্মচারী কল্যাণে কর্তৃপক্ষ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এর প্রতিদানে কর্মচারীদের সৎ ও দায়িত্বশীল ভূমিকা নিয়ে কাজ করতে হবে। প্রতিষ্ঠানের কর্ম পরিবেশ সর্বদা পরিচ্ছন্ন রাখতে হবে, নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে, শৃঙ্খলা বজায় রাখতে হবে। সরকারি সম্পদ সুরক্ষিত রাখতে হবে। জনসেবার মান বৃদ্ধি করতে হবে। বিশেষ করে প্রশাসনিক দায়িত্ব পালন এবং উন্নয়ন কর্মকাণ্ড সম্পূর্ণ দুর্নীতি মুক্ত রাখতে হবে।”

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে