শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
walton

ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ড (ইকমা) ২০২৩ আয়োজনে প্রস্তুত ই-ক্যাব

যাযাদি ডেস্ক
  ০৬ নভেম্বর ২০২৩, ১৮:৪২

বাংলাদেশের উন্নয়নশীল ই-কমার্স শিল্পের সকল মূল অংশীদারদের উদযাপন করার লক্ষ্যে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) আবারও আয়োজন করছে ই-কমার্স মুভার্স অ্যাওয়ার্ড (ইসিএমএ) ২০২৩

বহুল সম্মানিত এই অনুষ্ঠানটি আগামী ৯-ই নভেম্বর ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে অনুষ্ঠিত হতে চলেছে।‘স্মার্ট বাংলাদেশ’ এ দেশের মানুষের নতুন স্বপ্ন যা পূরণের ক্ষেত্রে ই-কমার্স শিল্প একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।

প্রযুক্তি এবং ডিজিটাল প্লাটফর্মগুলোর সঠিক ব্যবহারের মাধ্যমে এ শিল্প অর্থনৈতিক প্রবৃদ্ধিকে তাড়িত করে। শুধু তাই নয়, জনসাধারণের জীবনযাপনের মানেও আনে উন্নতির ছোঁয়া। ই-কমার্স সেক্টরের মার্কেট প্লেয়ারদের এই অসাধারণ অবদানকে সম্মানিত করা এবং স্বীকৃতি দেওয়াই ইসিএমএ অ্যাওয়ার্ডস-এর মূল লক্ষ্য। মোট ২৭টি নমিনেশন ক্যটাগরির মাঝে থাকছে সেরা ই-কমার্স মার্কেটপ্লেস, সেরা পরিষেবা প্ল্যাটফর্ম, সেরা লজিস্টিকস ই-কমার্সের জন্য, সেরা ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম, সেরা এমএফএস প্লাটফর্ম, সেরা পেমেন্ট গেট আওয়ে-সহ আরো অনেক যা ইন্ডাস্ট্রির পরিধির বহুদিক-কেই উপস্থাপন করে।

এ আয়োজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

অন্যদিকে, সালমান এফ রাহমান এমপি সম্মানিত অতিথি হিসেবে এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে যোগদান করবেন।

ব্যবসার ক্ষমতায়নের জন্য, ই-ক্যাব এই প্রচেষ্টার মাধ্যমে ই-কমার্স সেক্টরে একটি ইতিবাচক পরিবেশ প্রচার করতে চায়। এরই সাথে ইসিএমএ অ্যাওয়ার্ডস-এর মত সম্মানজনক স্বীকৃতি ই-কমার্স ইকোসিস্টেমকে সহজতর করতেও সাহায্য করে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে