রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

জাহাজের প্রচণ্ড ধাক্কায় যুক্তরাষ্ট্রে উড়ে গেল সুবিশাল সেতু

যাযাদি ডেস্ক
  ২৭ মার্চ ২০২৪, ০৯:৪৮
ছবি-সংগৃহিত

প্রচণ্ড এক ধাক্কায় মার্কিন যুক্তরাষ্ট্রে দীর্ঘ এক সেতু নদীতে ধসে পড়ে। এ সময় তেমন হতাহতের ঘটনা না ঘটলেও ক্ষতি হয়েছে বিশাল আকারের।

যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাল্টিমোরে জাহাজের ধাক্কায় প্রায় আড়াই কিলোমিটার দীর্ঘ ফ্রান্সিস স্কট কি ব্রিজের একাংশ ধসে পড়েছে। ওই সময়ে সেতুর ওপর থাকা অন্তত সাত ব্যক্তি পানিতে পড়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সময় মঙ্গলবার প্রথম প্রহরে এ দুর্ঘটনাটি ঘটে।

ইউটিউবে দুর্ঘটনার সময়ের একটি লাইভ ভিডিও পোস্ট করা হয়েছে। যেখানে দেখা যায়, একটি জাহাজ সেতুটিতে আঘাত করার পর সেটির স্প্যানগুলোর একটি বড় অংশ ধসে নিচের প্যাটাপসকো নদীতে গিয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স এও জাহাজের ধাক্কা এবং সেতু ধসে পড়ার কিছু ভিডিও পোস্ট করা হয়েছে। রয়টার্স সেগুলো স্বাধীনভাবে যাচাই করতে পারেনি।

বাল্টিমোর সিটি ফায়ার ডিপার্টমেন্ট সেতু ধসের এ ঘটনাকে বড় ধরনের হতাহতের ঘটনা বলে বর্ণনা করেছে। বলেছে, তাদের কর্মীরা নদীতে পড়ে যাওয়া সাতজনের খোঁজ করছে।

সেখানে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। সেতু থেকে বেশ কয়েকটি গাড়ি নদীতে পড়ে যাওয়ার খবরও পাওয়া গেছে। এলএসইজির শিপ ট্রেকিং ডেটা অনুযায়ী, কি ব্রিজের যে অংশ ধসে পড়েছে সেখানে ঘটনার সময় সিঙ্গাপুরের পতাকাবাহী কনটেইনার জাহাজ ‘দ্য ডালি’ ছিল।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে