শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর ভাস্কর্য বাংলার ঐতিহ্য : নির্মল রঞ্জন গুহ

যাযাদি রিপোর্ট
  ২৯ নভেম্বর ২০২০, ১৭:৩৬
আপডেট  : ২৯ নভেম্বর ২০২০, ১৭:৪২

ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেছেন, ইতিহাস ভাস্কর্য বাঁচিয়ে রাখে। বঙ্গবন্ধুর ভাস্কর্য বাংলার ঐতিহ্য। বিএনপি জামাতের মদদপুষ্ট উগ্র সামপ্রদায়িক মৌলবাদী গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে জাতির পিতার ভাস্কর্য নির্মানের বিরোধিতার নামে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে আসছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মানে বিরোধিতার নামে বিএনপি জামাতের মদদপুষ্ট উগ্র মৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠী কর্তৃক বিভ্রান্তি ছড়ানোর প্রতিবাদে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। রোববার দুপুরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

নির্মল রঞ্জন গুহ বলেন, উগ্র সাম্প্রদায়িক মৌলবাদ অপশক্তি কে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিরোধ করা হবে। শেখ হাসিনার উন্নয়ন অগ্রগতিতে বাঁধা সৃষ্টি করতে বিএনপি জামায়াত ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত আছে। সারা বাংলাদেশে আজ স্বেচ্ছাসেবক লীগ যেকোনো অপশক্তিকে রুখে দিতে সদা প্রস্তুত। বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশে কোন সাম্প্রদায়িক অপশক্তির স্থান হবে না হতে পারে না। স্বাধীন বাংলাদেশে মৌলবাদের মূল উৎপাটন করা হবে বলে হুশিয়ারি দেন তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন জাতির পিতার ভাস্কর্য সভ্যতার ধারা বিবরণী। ভাস্কর্য আর মূর্তি এক জিনিস নয়। বিশ্বের বিভিন্ন মুসলিম দেশেও ভাস্কর্য তাদের ইতিহাস ঐতিহ্যের গুরুত্ব বহন করে আসছে। স্বাধীনতা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বিএনপি জামাতের মদদপুষ্ট ধর্ম ব্যবসায়ী ফতোয়াবাজদের রুখে দিতে সারা বাংলাদেশে স্বেচ্ছাসেবক লীগ ফুঁসে উঠেছে। মৌলবাদ, ধর্মের নামে অপব্যাখাকারী ফতোয়াবাজ কথিত মাওলানা মামুনুল হককে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিহত করা হবে বলে ঘোষণা দেন।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, সহ সভাপতি ম. আব্দুর রাজ্জাক, মজিবুর রহমান স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে