শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শ্রীপুরে ইমামকে জুতাপেটা আওয়ামী লীগ নেতার : প্রতিবাদে বিক্ষোভ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ১৮ জানুয়ারি ২০২১, ১৭:৩৩
আপডেট  : ১৮ জানুয়ারি ২০২১, ১৮:৩৭

গাজীপুরের শ্রীপুরে মিলাদ মাহফিলের আয়োজনে গরু জবাই করতে বিলম্ব করায় মাওনা ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের বিরুদ্ধে মসজিদের ইমামকে জুতাপেটাসহ মারধর করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবু সায়েম বি.এ বাদী হয়ে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ করেছেন।

১৫ জানুয়ারী রাত ১১টার সময় উপজেলার মাওনা ইউনিয়নের চকপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে ১৮ জানুয়ারী সোমবার সকাল থেকে হাজার হাজার মুসল্লি ও এলাকাবাসী চকপাড়া-মাওনা আঞ্চলিক সড়কে বিক্ষোভ মিছিল করে।

থানায় দেয়া অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা যায়, মাওনা ইউনিয়নের চকপাড়া বায়তুন নুর জামে মসজিদের পাশে স্থানীয় এক মৃত ব্যক্তির মিলাদ মাহফিল উপলক্ষ্যে গত শুক্রবার রাতে ঐ মসজিদের ইমাম ও মারকাযু সুন্নাতিন নাবী (সা:) মাদরাসার শিক্ষক মুফতি আব্দুল মজিদকে গরু জবাই করে দেওয়ার জন্য বলা হয়।

গরু জবাই করতে ইমামের দেরি হওয়ায় ওই ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একই এলাকার মৃত বেলাল উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম (৩৫) ক্ষিপ্ত হয়ে তাকে জুতা পেটাসহ বেধড়ক মারধর করে।

মসজিদের ইমামকে জুতা পেটা করার প্রতিবাদে হাজার হাজার মুসল্লি ও এলাকাবাসী সোমবার সকাল থেকে বিক্ষোভ মিছিলসহ অভিযুক্ত আওয়ামী লীগ নেতার বিচার দাবী করেন।

এদিকে এটা বিএনপি-জামায়াতের চক্রান্ত জানিয়ে মাওনা ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মুঠোফোনে জানান, গরু জবাই করে দেয়ার কথা থাকলেও ইমাম বিলম্ব করেন। আমি বিষয়টি জানতে গেলে তিনি আমার সাথে হেডম দেখাতে থাকেন। আমি উনাকে বললাম, আপনি বাইরের লোক হয়ে আমার সাথে এমন আচরণ করতে পারেন না। তর্কাতর্কির একপর্যায়ে তার সাথে ঝগড়া হলে আমাকে কয়েকজন ফিরিয়ে আনে। পরে ইমামের সাথে মিলমিশ হয়েছে। কিন্তু কিছু লোক আমাকে ছোট করতে বিষয়টি নিয়ে উস্কানিমূলক আচরণ করছে।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবু সায়েম জানান, ইমামকে মারধরের ঘটনায় অভিযোগ করা হয়েছে। মুসল্লি ও এলাকাবাসী সুষ্ঠু বিচারের দাবিতে বিক্ষোভ মিছিলসহ প্রতিবাদ সমাবেশ করছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার ইমাম হোসেনর যায়যায়দিনকে জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্তের পর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে