শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তৃতীয় ধাপে নির্বাচন : ৬৩ পৌরসভায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

যাযাদি ডেস্ক
  ১৯ জানুয়ারি ২০২১, ১৭:৪৯
আপডেট  : ১৯ জানুয়ারি ২০২১, ১৭:৫৫

তৃতীয় ধাপে ৬৩টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। ২৮ জানুয়ারি দিবাগত রাত ১২টা থেকে ৩১ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে ৬৩টি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের আগের দিন মধ্যরাত অর্থাৎ ২৯ জানুয়ারি রাত ১২টা থেকে ৩০ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া ২৮ জানুয়ারি দিবাগত মধ্যরাত ১২টা থেকে ৩১ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এতে আরও বলা হয়, এই নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য। এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কাজে ব্যবহারের জন্য

উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এসব নিষেধাজ্ঞা প্রযোজ্য হবেনা।

যাযাদি /এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে