শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শত প্রতিকূলতা জয় করে এগিয়ে যাচ্ছে নারীরা : ইন্দিরা

যাযাদি ডেস্ক
  ১৯ জানুয়ারি ২০২১, ২০:০৮

মহিলা শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, নিজের অদম্য ইচ্ছাকে সম্বল করে চরম প্রতিকূলতা জয় করে এগিয়ে যাচ্ছে নারীরা। মঙ্গলবার রাজধানীর বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে উপস্থিত থেকে ভার্চুয়াল মাধ্যমে খুলনা বিভাগের সফল ৫ জন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

খুলনায় পাবলিক স্কুল এন্ড কলেজ মিলনায়তনে বিভাগীয় কমিশনারের কার্যালয় ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ আয়োজনে কমিশনার মো: ইসমাইল হোসেন এনডিসি এর সভাপতিত্ব করেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার নারীর উন্নয়ন, ক্ষমতায়ন সমঅধিকার প্রতিষ্ঠায় কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এ লক্ষ্যেই নারীদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দিয়ে তাদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা হচ্ছে। জয়িতা মানে জয়ী নারী; জীবন সংগ্রামে অপ্রতিরোধ্য ও আত্মপ্রত্যয়ী নারীর নাম জয়িতা এ কথা উল্লেখ করে তিনি বলেন, এসব নারীরা দেশের নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের অনন্য উদাহরণ। সরকার তাদের অর্জনের যথাযথ স্বীকৃতি দিচ্ছে, যার মাধ্যমে অন্যান্য নারীরাও অনুপ্রাণিত হচ্ছে।

এসময় ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড বিষয়ে ব্যাপক প্রচার এবং নারী-শিশু নির্যাতন প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টিতে মাঠ পর্যায়ে কাজ করতে কর্মকর্তাদের নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে শ্রেষ্ঠ পাঁচ জয়িতাকে সম্মাননা ক্রেস্ট, সনদ ও পুরস্কারের নগদ অর্থ প্রদান করা হয়। সূত্র-বাসস

যাযাদি /এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে