শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডিজিটাল নিরাপত্তা আইন অবশ্যই কবর দিতে হবে : ডা. জাফরুল্লাহ

যাযাদি ডেস্ক
  ০৬ মার্চ ২০২১, ১৭:৫১

আগামী ২৬ মার্চের মধ্যেই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ডা: জাফরুল্লাহ চৌধুরী।

আইনটি বাতিলের দাবি ও কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এই দাবি জানান।

গত বছরের মে মাসে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার লেখক মুশতাক আহমেদের মৃত্যু হয় ২৫ ফেব্রুয়ারি। গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে তার মৃত্যুর পর থেকেই আইনটি নিয়ে নতুন করে শুরু হয় সমালোচনা-প্রতিবাদ।

এই আইনের মামলায় গ্রেপ্তার কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরকে ৩ মার্চ ছয় মাসের জামিন দেয় হাইকোর্ট। তিনি প্রায় ১০ মাস কারাগারে ছিলেন।

আইন বাতিল চেয়ে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত মানববন্ধনে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, আপনাকে আমি বলছি, আপনি এই ডিজিটাল আইনটির অবশ্যই কবর দিয়ে দেন।’

প্রধানমন্ত্রীর উদ্দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী, আমরা আপনার মঙ্গল চাই। আমরা আপনাকে জীবিত দেখতে চাই। আপনাকে সম্মান করতে চাই। তাই আপনি গোয়ার্তুমি না করে, আপনার উজবুক মন্ত্রীদের কথা না শুনে, এই আইনটি বাতিল করেন।

‘পঁচাত্তরে বঙ্গবন্ধুকে যখন হত্যা করা হয়েছিল তখন তার চাটুকারেরা কোথায় ছিল? আল্লাহ না করুক, এমন ঘটনা ঘটলে আপনার ডা. হাছান মাহমুদ বলেন আর আনিসুল হক বলেন, এদেরকে আর খুঁজে পাওয়া যাবে না।’

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন না করে বাতিলের আহ্বান জানিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘এই যে সরকারি অর্থ লুট হয়েছে একটা মামলা এই পর্যন্ত করেননি। দেশে অনেক আইন আছে। এই আইনের সংশোধন করে কোনো লাভ নেই। আর কত দিন প্রতারণা করে চলবেন?’

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে