শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

রাজধানীর জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত

যাযাদি ডেস্ক
  ১১ এপ্রিল ২০২৪, ০৯:২০
ছবি-যায়যায়দিন

দেশবাসী ও বিশ্ব মুসলিম উম্মার কণ্যাণ কামনার মধ্য অনুষ্ঠিত হয়েছে ঈদের প্রধান জামায়াত। আজ সকাল সাড়ে ৮টায় রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহে এই নামাজ অনুষ্ঠিত হয়। এতে হাজারো মানুষ অংশ নেন। ঈদের নামাজ পড়তে মুসল্লিদের ঢল নেমেছে ঈদগাহ ময়দানে। এখানে হাজার হাজার মুসল্লির অংশ নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদুল ফিতরের দুই রাকাত ওয়াজিব নামাজ পড়তে সকাল থেকে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা ঈদগাহ ময়দানে আসতে শুরু করেন।

জাতীয় ঈদগাহের জামাতে রাষ্ট্রপতি, মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিবিদ, কূটনীতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নামাজ আদায় করেন।

ঈদের প্রধান জামাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন ইমাম মুয়াজ্জিন ক্বারি মুহাম্মদ হাবিবুর রহমান মোকাব্বির হিসেবে দায়িত্ব পালন করেন।

২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে হাজার হাজার মুসল্লি ঈদের জামাত আদায় করেছেন। প্যান্ডেলে বৃষ্টির পানি রোধক সামিয়ানা টানানো হয়েছে। ঈদগাহ ময়দানে প্রবেশের জন্য তিনটি ফটক তৈরি করা হয়। একটি ভিআইপিদের জন্য এবং অন্য দুটি সাধারণ পুরুষ নারীর জন্য পৃথক ফটক করা হয়।

ঈদ জামাতে ভিআইপি পুরুষের জন্য পাঁচটি নারীদের জন্য একটি এবং সাধারণ পুরুষদের জন্য বড় আকারের ৬৫টি নারীদের জন্য ছোট আকারে ৫০টি মিলিয়ে মোট ১২১টি কাতার করা হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে