বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

নওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী শহীদুজ্জামান সরকার জয়ী

নওগাঁ প্রতিনিধি
  ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:০৮
নওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী শহীদুজ্জামান সরকার জয়ী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী শহীদুজ্জামান সরকার জয়ী হয়েছেন। সোমবার (১২ ফেব্রুয়ারি) রাত ৯টায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. গোলাম মওলা বে-সরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

পত্নীতলা-ধামইরহাট উপজেলা নিয়ে গঠিত এ আসনে জয়ের মুখ দেখা শহীদুজ্জামান সরকার পেয়েছেন ১ লাখ ১৮ হাজার ৯৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের প্রার্থী আখতারুল আলম পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট।

এছাড়াও নির্বাচনে প্রতিদ্বন্দ্বী করা জাতীয় পার্টির তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪ হাজার ৮৪ ভোট ও ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা ১ হাজার ৪২৬ ভোট পেয়েছেন।

এর আগে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতহীনভাবে ১২৪টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। তারপর শুরু হয় ভোট গননা।

এই আসনের মোট ভোটার ছিলে ৩ লাখ ৫৬ হাজার ১৩২জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৭ হাজার ৫৭২জন এবং নারী ভোটার ১ লাখ ৭৮ হাজার ৫৫৯জন। ভোট পড়েছে ৫৭ দশমিক ১১ শতাংশ।

উল্লেখ্য- গত ২৯ ডিসেম্বর এই আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে নির্বাচন স্বগিত ঘোষনা করেন নির্বাচন কমিশন (ইসি)। এরপর নতুন করে গতকাল সোমবার আবারো নির্বাচনের তারিখ ঘোষনা করলে নির্বাচন অনুষ্ঠিত হয়।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে