মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৩

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি
  ১২ এপ্রিল ২০২৪, ১৫:০৭
ফাইল ছবি

নড়াইলের লোহাগড়া উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কটূক্তির অভিযোগে স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় নারীসহ ৩ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাতে উপজেলার শালনগর ইউনিয়নের মন্ডলভাগ বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

শুক্রবার (১২ এপ্রিল) সকালে লোহাগড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় সংঘর্ষের ঘটনাটি নিশ্চিত করেছেন।

আহতরা হলেন— উপজেলার শালনগর গ্রামের মৃত সামাদ খানের ছেলে নাহিদ খান, বেল্লাল শেখের ছেলে আরাফাত শেখ ও আলী হাসানের স্ত্রী মো. রোজিনা বেগম।

স্থানীয় সূত্রে জানা যায়, গত সোমবার (৮ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত একটি টি শার্ট পরেন স্থানীয় এক চা দোকানির ছেলে। এতে বিএনপিকর্মী আকিজের ছেলে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করে। এ নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। স্থানীয় পর্যায়ের আওয়ামী লীগ কর্মী নাহিদ খান ঘটনার প্রতিবাদ জানান। ঘটনা গড়ায় জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক তরিকুল কাজী ও স্থানীয় আওয়ামী লীগ নেতা টুটুলের মধ্যে।

এর জেরে বৃহস্পতিবার সন্ধ্যায় চালনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. লাবু মিয়া স্থানীয়ভাবে দুই পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়ে সালিশ করেন। তবে আওয়ামী লীগের নেতাকর্মীরা চেয়ারম্যানের বিচারে অসন্তোষ প্রকাশ করে বাকবিতণ্ডায় জড়ান। এ ঘটনার পর নাহিদকে মন্ডলভাগ বাজারে একা পেয়ে সংঘবদ্ধ হামলা চালিয়ে আহত করেন বিএনপিকর্মীরা। আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলার খবর শুনে পাল্টা হামলা চালান। ঘটনাস্থলে সংঘর্ষের মাঝে পড়ে আহত হন আরও দুজন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

শালনগর ইউপি চেয়ারম্যান মো. লাবু মিয়া বলেন, স্থানীয় পর্যায়ে সামাজিক দ্বন্দ্বের সালিশ করে উভয় পক্ষকে শান্ত থাকতে বলি। কিন্তু নাহিদ ও শিমুল বিচার নিয়ে বাজে মন্তব্য করেন। পরে দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ঘটে।

ওসি কাঞ্চন কুমার রায় বলেন, সংঘর্ষের ঘটনার খবর পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে