সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গৌরনদীতে যাত্রীবাহী বাস ডোবার, হেলপার নিহত, আহত ৩০

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি
  ১৫ অক্টোবর ২০২৩, ১২:৪৮

শনিবার সকালে বরিশাল-ঢাকা মহাসড়কে গৌরনদী উপজেলার কটকস্থল এলাকায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রন হারিয়ে মহাসড়কের পার্শ্ববর্তি ডোবার পানিতে পড়ে গিয়ে হেলপার নিহত ও অন্তত ৩০জন যাত্রী আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর ১০জনকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী চিকিৎসা দেয়া হয়েছে। বাকি আহতদেরকে বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও প্রাইভেট চিকিৎসকদের চেম্বার থেকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী, আহত বাসযাত্রী, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানাগেছে, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানী ঢাকার রায়ের বাজার থেকে ছেড়ে আসা আগৈলঝাড়া উপজেলার পয়সারহাটগামী গোল্ডেন লাইন পরিবহনের ঢাকা মেট্রো-ব ১৪-৮৬৮২ নম্বরের একটি বে-পরোয়া গতির যাত্রীবাহী বাস শনিবার সকাল সোয়া ১১টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার কটকস্থল এলাকা অতিক্রম করছিল।

এ সময় যাত্রীবাহী বাসটি কটকস্থল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে আসলে চালক নিয়ন্ত্রন হারিয়ে বাসটিকে মহাসড়কের পার্শ্ববর্তি একটি ডোবার পানিতে ফেলে দেয়।

এতে পানিতে ডুবে বাসটির হেলপার আল আমীন হাওলাদার ঘটনাস্থলেই নিহত হয়। নিহত হেলপারের বাড়ি বরিশালের পার্শ্ববর্তি আগৈলঝাড়া উপজেলার পূর্ব সুজনকাঠী গ্রামে। সে ওই গ্রামের মোঃ ফরহাদ হাওলাদারের ছেলে।

দুর্ঘটনার খবর পেয়ে গৌরনদী ফায়ার সার্ভিস ও গৌরনদী হাইওয়ে থানা পুলিশের পৃথক দুটি টীম দ্রুত দুর্ঘটনাস্থলে পৌছে এলাকাবাসীর সহয়তায় পানিতে নিমজ্জিত বাসের ভেতর থেকে হতাহতদেরকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত চিকিৎসকগন জানিয়েছেন, দুর্ঘটনায় আহত বাসটির ১০জন বাসযাত্রীকে সেখান থেকে চিকিৎসা দেয়া হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত ১ জনকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি আহতরা উপজেলার বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও প্রাইভেট চিকিৎসকদের চেম্বার থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে গৌরনদী হাইওয়ে থানার এসআই মোঃ আজাদ হোসেন বলেন, দুর্ঘটনার পরপরই দুর্ঘটনাকবলিত বাসটির চালক, সুপারভাইজার পালিয়ে গেছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে