​ ডিসেম্বরেই হেড কোচ হারাচ্ছে আফগানিস্তান

​  ডিসেম্বরেই হেড কোচ হারাচ্ছে আফগানিস্তান

আফগানিস্তানের হেড কোচ পদে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছেন লেন্স ক্লুজনার। ২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানদের হেড কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন এ সাবেক দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার।

চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত রয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) সঙ্গে ক্লুজনারের চুক্তি। এরপর আর চুক্তির মেয়াদ বাড়াবেন না ক্লুজনার। ফলে ডিসেম্বর শেষেই কোচশূন্য হয়ে পড়বে আফগানরা।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্লুজনার বলেছেন, ‘দুই বছর এই দলের সঙ্গে কাটিয়ে অনেক ভালো কিছু মুহূর্ত নিজের সঙ্গে নিয়ে যাবো আমি। আফগানিস্তান ক্রিকেট দলের দায়িত্ব ছাড়ার পর আমি কোচিং ক্যারিয়ারের পরবর্তী ধাপের দিকে তাকিয়ে থাকবো।’

করোনাভাইরাসের কারণে ২০২০ সালে তেমন কোনো ম্যাচই খেলেনি আফগানিস্তান। তবে সবমিলিয়ে ক্লুজনারের অধীনে বেশ ভালো ছিল আফগানদের ফলাফল। টেস্ট ক্রিকেট তিন ম্যাচে একটি, ওয়ানডেতে ছয় ম্যাচে তিনটি ও টি-টোয়েন্টিতে ১৪ ম্যাচের নয়টি জিতেছে আফগানিস্তান।

এর মধ্যে ভারতের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জয়, আয়াল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ৩-০ এবং টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে সিরিজ জয় উল্লেখ্য। তবে সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাঁচ ম্যাচে দুইটি জিতে সুপার টুয়েলভ থেকেই বিদায় নিয়েছে আফগানরা।

২০১৯ সালের বিশ্বকাপে আফগানিস্তানের ভরাডুবির পর দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন ফিল সিমন্স। এরপর এন্ডি মোলস ছিলেন ভারপ্রাপ্ত কোচের দায়িত্বে। মোলসের জায়গায়ই এক বছরের জন্য আফগানদের হেড কোচ হন ক্লুজনার। পরে ২০২০ সালের শেষে তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে