সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

৬ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশে

যাযাদি ডেস্ক
  ২৩ মার্চ ২০২৪, ১২:২৬

সিলেট টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ছুড়ে দেওয়া ২৮০ রান তাড়ায় নেমে রীতিমত ধুঁকছে বাংলাদেশে। দ্বিতীয় দিনের প্রথম সেশন শেষে ৬ উইকেট হারিয়ে ১৩২ রান তুলেছে বাংলাদেশ। এখনও পিছিয়ে ১৪৮ রানে।

আজ শনিবার (২৩ মার্চ) দ্বিতীয় দিনের শুরুতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ৫৩ রানের মাথায় সাজঘরের পথ ধরেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ৪৬ বলে ১২ রান করে ফেরেন তিনি। তার বিদায়ের পর শাহাদাত হোসেন দিপুকে নিয়ে দলকে এগিয়ে নেন তাইজুল ইসলাম। এই দুইজনের জুটিতে যোগ হয় আরও ৩০ রান।

দলীয় ৮৩ রানের মাথায় ফেরেন দিপু। কুমারার বলে সিলভার হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। আউটের আগে তার ব্যাট থেকে আসে ২৬ বলে ১৮ রান। ডানহাতি এই ব্যাটারের বিদায়ের পর লিটনকে নিয়ে দলকে এগিয়ে নেন তাইজুল। এই দুইজনের ব্যাটে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু দলীয় ১২৪ রানের মাথায় লিটনের বিদায়ে ভাঙে প্রতিরোধ। ৪৩ বলে ২৫ রান করে ফেরেন ডানহাতি এই ব্যাটার। ক্রিজে আছেন তাইজুল ও মিরাজ। ৪১ রানে অপরাজিত তাইজুল।

এর আগে, প্রথমদিন শ্রীলঙ্কাকে ২৮০ রানে অলআউট করার পর ব্যাটিংয়ে নেমে বিপদে পড়ে বাংলাদেশ। ৩১ রানে টপ অর্ডারের তিন ব্যাটার সাজঘরে ফিরে গেছেন। ৩ উইকেটে ৩২ রানে প্রথম দিনের খেলা শেষ করে তারা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে