সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ওয়াগনার প্রধান প্রিগোজিনকে দেখা গেছে রাশিয়ায়

যাযাদি ডেস্ক
  ২৯ জুলাই ২০২৩, ০০:০০

সেইন্ট পিটার্সবার্গে আফ্রিকা-রাশিয়া শীর্ষ সম্মেলনের সময় তোলা ছবিতে রুশ ভাড়াটে সেনাদল ওয়াগনার গ্রম্নপের প্রধান ইয়েভগেনি প্রিগোজিনকে দেখা গেছে। ফেসবুকে পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের (সিএআর) রাষ্ট্রদূত ফ্রেডি মাপুকার সঙ্গে হাত মেলাচ্ছেন প্রিগোজিন। ছবিটি ফেসবুকে পোস্ট করেন দিমিত্রি সিটি- যিনি সিএআরে ওয়াগনারের কার্যক্রমের ব্যবস্থাপক বলে খবরে বলা হয়। জুন মাসে ওয়াগনারের ব্যর্থ বিদ্রোহের পর এই প্রথম রাশিয়ার ভেতরে প্রিগোজিনকে নিশ্চিতভাবে দেখা গেল। সংবাদসূত্র : বিবিসি

শনাক্তকরণ প্রযুক্তি ব্যবহার করে এবং অন্যান্য তথ্যপ্রমাণ মিলিয়ে দেখে বিবিসি ভেরিফাই নিশ্চিত করেছে যে, সেইন্ট পিটার্সবার্গের ট্রেজিনি প্যালেস হোটেলে মাপুকা ও প্রিগোজিনের এই সাক্ষাৎ হয়। হীরার খনিসমৃদ্ধ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে এখন বিদ্রোহীদের বিরুদ্ধে যুদ্ধে সরকারকে সহায়তা করছে ওয়াগনার বাহিনীর ভাড়াটে যোদ্ধারা।

এর আগে গত সপ্তাহে প্রিগোজিনকে বেলারুশে দেখা গিয়েছিল। 'টেলিগ্রাম'র একটি চ্যানেলে এক ভিডিওতে দেখা যায়, প্রিগোজিন যোদ্ধাদের স্বাগত জানাচ্ছেন এবং ইউক্রেনে যুদ্ধক্ষেত্রে সম্প্রতি যা ঘটছে, তার সমালোচনা করছেন। তিনি এমন আভাসও দেন যে, ওয়াগনার পরে কোনো এক সময় ওই যুদ্ধে আবার যোগ দিতে পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে