রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

গাজায় মাহাথিরের প্রতিষ্ঠিত হাসপাতালও ধ্বংস হলো

যাযাদি ডেস্ক
  ১৮ নভেম্বর ২০২৩, ০০:০০

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখন্ডে ইসরাইলের অবিরাম হামলা থেকে বাদ গেল না মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের ফাউন্ডেশনের প্রতিষ্ঠিত একটি চিকিৎসা কেন্দ্র। শুক্রবার মাহাথির মোহাম্মদ নিজেই এই তথ্য জানিয়েছেন। সংবাদসূত্র : আল জাজিরা

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, গাজায় তার ফাউন্ডেশনের প্রতিষ্ঠিত একটি চিকিৎসা কেন্দ্র ইসরাইলি বোমা হামলায় ধ্বংস হয়ে গেছে। ১৯৮৩ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত এবং ২০১৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত মালয়েশিয়ার নেতৃত্ব দিয়েছেন মাহাথির।

তিনি বলেন, দক্ষিণ গাজার খান ইউনিসে অবস্থিত 'ডা. সিতি হাসমাহ অ্যান্ড এনায়া ফিজিওথেরাপি সেন্টার'টি ধ্বংস হয়ে গেছে তা জানতে পেরে তিনি 'বিচলিত' হয়ে পড়েছেন।

মালয়েশিয়ার সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, তার 'পেরদানা গেস্নাবাল পিস ফাউন্ডেশন' গাজায় এই হাসপাতালটি প্রতিষ্ঠা করতে সহায়তা করেছিল। দক্ষিণ গাজার খান ইউনিসে ২০১৯ সালে ওই চিকিৎসা কেন্দ্রটি চালু করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম 'এক্সে' দেওয়া এক পোস্টে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী বলেন, গাজার দক্ষিণে খান ইউনিসে অবস্থিত এই হাসপাতালে ইহুদিবাদী ইসরাইলের হামলার কোনো কারণ ছিল না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে