রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ইসরাইলে হিজবুলস্নাহর ক্ষেপণাস্ত্র হামলা, তুমুল লড়াই

যাযাদি ডেস্ক
  ১৯ নভেম্বর ২০২৩, ০০:০০

ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুলস্নাহর সঙ্গে ইসরাইলের সামরিক বাহিনীর তুমুল লড়াই শুরু হয়েছে। শনিবার লেবাননের দক্ষিণাঞ্চলীয় ভূখন্ড থেকে ইসরাইল লক্ষ্য ক্ষেপণাস্ত্র হামলা চালানোর দাবি করে হিজবুলস্নাহ। একই সঙ্গে লেবাননে হিজবুলস্নাহর অবস্থানে ড্রোন হামলা চালিয়েছে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। সংবাদসূত্র : রয়টার্স

উভয়পক্ষের হামলা-পাল্টা হামলায় ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে লেবানন-ইসরাইল সীমান্তে। হিজবুলস্নাহর সঙ্গে ইসরাইলের সামরিক বাহিনীর এই উত্তেজনা মধ্যপ্রাচ্যে সংঘাত সৃষ্টি করতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছে আমেরিকা। ইরান সমর্থিত হিজবুলস্নাহ বলেছে, শনিবার ভোরের দিকে সীমান্তের কাছে গুলি চালিয়ে একটি ইসরাইলি ড্রোন ভূপাতিত করেছে তারা।

ইসরাইলের সামরিক বাহিনী বলেছে, ড্রোন লক্ষ্য করে হিজবুলস্নাহর ছোড়া একটি ক্ষেপণাস্ত্র আটকে দিয়েছে তাদের সেনারা। তবে উভয়পক্ষের দাবিই স্বতন্ত্রভাবে যাচাই করা যায়নি।

এদিকে, লেবাননের কর্মকর্তারা বলেছেন, ইসরাইলি যুদ্ধবিমান থেকে লেবাননের দক্ষিণের নাবাতিহ শহরের কাছের শিল্প এলাকার একটি ভবনে আঘাত হানা হয়েছে। গত মাসে হামাসের সঙ্গে ইসরাইলের লড়াই শুরু হওয়ার পর সীমান্ত থেকে লেবানন ভূখন্ডের সবচেয়ে দূরবর্তী এলাকায় এই হামলা হয়েছে। তবে এই হামলার বিষয়ে ইসরাইলি সামরিক বাহিনী তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে