সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ইসরাইলি হামলায় গাজায় নিহত সাংবাদিকের সংখ্যা ৯৯

যাযাদি ডেস্ক
  ২৪ ডিসেম্বর ২০২৩, ০০:০০

ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলি বাহিনীর গত আড়াই মাসের হামলায় এখন পর্যন্ত নিহত হয়েছেন ৯৯ জন সাংবাদিক। উপত্যকার সরকারি জনসংযোগ বিভাগ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে এ তথ্য।

জনসংযোগ বিভাগের বিবৃতির তথ্য অনুযায়ী, সর্বশেষ নিহত সাংবাদিকের নাম মোহাম্মদ খলিফা। তিনি উপত্যকার হামাসপন্থি টেলিভিশন চ্যানেল 'আল-আকসা' টিভিতে কর্মরত ছিলেন। ইসরাইলি বিমান বাহিনীর (আইএএফ) গোলা বর্ষণে ঘর-বাড়ি হারিয়ে স্ত্রী ও তিন সন্তানসহ গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে আশ্রয় নিয়েছিলেন তিনি। শুক্রবার নুসেইরাত শিবিরে অভিযান চালিয়েছে আইডিএফ। সেই অভিযানে সপরিবারে নিহত হন খলিফা।

ইসরাইল-হামাস সংঘাতে গত আড়াই মাসে সেখানে যত সংবাদকর্মী নিহত হয়েছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরবর্তী আর কোনো যুদ্ধে এত সংবাদকর্মী নিহতের নজির নেই।

এর আগে সাংবাদিকদের অধিকার বিষয়ক আন্তর্জাতিক সংগঠন 'কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস' (সিপিজে) অভিযোগ করে, গাজায় দৃশ্যত টার্গেট করা হচ্ছে সাংবাদিকদের। সংগঠনটির প্রেসিডেন্ট জোডি গিন্সবার্গ এক সাক্ষাৎকারে বলেন, সাংবাদিকের 'প্রেস' লেখা এবং প্রেসের সরঞ্জাম সঙ্গে থাকার পরও গাজায় বেশ কয়েকজন সাংবাদিককে হত্যা করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে