শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

ওয়েব সিরিজ এখন ট্রেন্ডে পরিণত হয়েছে

আব্দুর নুর সজল। ছোটপর্দার নির্ভরযোগ্য অভিনেতা। এক পর্ব, ধারাবাহিক ও ওয়েব সিরিজের নিয়মিত মুখ। কাজ করেছেন বড় পর্দাতেও। করোনাভীতি কাটিয়ে কাজে ফিরেছেন বেশকিছুদিন আগে। তার সঙ্গে কথা বলেছেন রায়হান রহমান
নতুনধারা
  ১৭ নভেম্বর ২০২০, ০০:০০
আব্দুর নুর সজল

চলমান সময়...

বর্তমানে খন্ডনাটক নিয়েই বেশি ব্যস্ত আছি। সম্প্রতি 'মায়ের জন্য পাগল' শিরোনামে একটি নাটকের কাজ শেষ করেছি। একদম গ্রামীণ ও সাদা মাটা জীবনের গল্প সেখানে তুলে ধরা হয়েছে। এছাড়াও সরদার 'রোকনের সাদাকালো বৃত্ত', ফরহাদ আহমেদের 'পোর্টাল', সাজ্জাদ চৌধুরীর 'সবুজ রঙের গল্প', দিপু হাজরার 'গেম অব লাইফ', অনুশোচনা, দায়িত্ববোধ, টক ঝাল প্রেম ও লং ড্রাইভের মতো বেশ কয়েকটি নাটকের কাজ শেষ করেছি। এসব নাটকের মধ্যে কয়েকটি নাটক এরই মধ্যে প্রচারিত হয়েছে। বাকিগুলো প্রচারের অপেক্ষায় রয়েছে।

উপলব্ধি করতে শিখিয়েছে...

করোনার মধ্যে টানা কয়েক মাস ঘরবন্দি ছিলাম। এ সময় ভিন্ন ধরনের এক অনুভূতি তৈরি হয়েছে। করোনাভাইরাস আমাদের মাঝে শুধু দুর্যোগ হয়েই আসেনি, উপলব্ধি করতে শিখিয়েছে। সে সময়টাতে ঘরে বসে অনেক চিন্তা করেছি। কাজ নিয়ে ভেবেছি, নিজের ভুলত্রম্নটি নিয়েও ভেবেছি। এরপর পরিস্থিতি স্বাভাবিক হতে থাকলে কাজে যোগ দেই। যদিও আমার আগে অনেকেই কাজ শুরু করেছিল। সত্যি কথা বলতে কি, কাজ না করে বেশিদিন হাত গুটিয়ে বসে থাকা সম্ভব নয়। তবে মাঝে মাঝে বিরতি নেওয়া উচিত।

ট্রেন্ডে পরিণত হয়েছে...

এখন ওয়েব সিরিজে কাজ করার বিষয়টি ট্রেন্ডে পরিণত হয়েছে। আর এখনকার ওয়েব সিরিজে ভালো বাজেটের সঙ্গে ও মান থাকে। তাই অনেক তারকাই অভিনয় করছেন। আমিও 'পাফ ড্যাডি' নামের একটি ওয়েব সিরিজে কাজ করেছি। এতে আমার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা পরীমনি। এ সিরিজে আমি ও পরীমনি ছাড়া আরও ৭০ জন অভিনয় শিল্পী ছিল।

পরিবর্তন এসেছে...

ছোট পর্দার গল্প বলার ধরনে পরিবর্তন এসেছে। অর্থাৎ সময়ের সঙ্গে সঙ্গে নাটকের গল্পে, ভাষা ও মেকিংয়ে আধুনিকতার ছোঁয়া লেগেছে। এখন নাটকের বিষয়গুলোকে সহজ ও সাবলীলভাবে উপস্থাপন করা হয়। ফলে খন্ডনাটকই বেশ জনপ্রিয়তা পাচ্ছে। তাছাড়া ধারাবাহিকে মানুষ আগ্রহ ফিরে পাচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে