শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

বাবাকে নিয়ে তথ্যচিত্র বানাব

ঢাকাই চলচ্চিত্রের অভিনেত্রী শাহনূর। এক সময় চলচ্চিত্রে নিয়মিত দেখা গেলেও এখন অনেকটা অনিয়মিত। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি বিভিন্ন সেবামূলক কর্মকান্ডে তাকে দেখা যায়। কিছুদিন আগেও নিজের এলাকায় শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করেছেন এই অভিনেত্রী। মুক্তিযোদ্ধা বাবাকে নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করতে যাচ্ছেন তিনি। এ প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে
নতুনধারা
  ১৬ জানুয়ারি ২০২১, ০০:০০
শাহনূর

গর্ববোধ...

আমি গর্বিত, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। আমার বাবা সৈয়দ মোজাফফর আলী ছিলেন একজন মুক্তিযোদ্ধা। আট নম্বর সেক্টরের অধীনে তিনি মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। আমার অন্য চার চাচা সৈয়দ মোজাম্মেল আলী, সৈয়দ মহসিন আলী, সৈয়দ মোয়াজ্জেম আলী ও সৈয়দ মোকাররম আলীও ছিলেন মুক্তিযোদ্ধা। আমার বাবা-চাচারা ছিলেন ৮ ভাই তাদের মধ্যে ৫ জনই মুক্তিযোদ্ধা।

বাবাকে নিয়ে তথ্যচিত্র...

বাবাকে নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করতে যাচ্ছি। এই তথ্যচিত্রে উঠে আসবে তার বাবার সংক্ষিপ্ত জীবন কাহিনী, মুক্তিযুদ্ধের ট্রেনিংয়ের সময়কার তথ্য, মুক্তিযুদ্ধের সময়কার তথ্য, তার বাবা সম্পর্কে তার বেঁচে থাকা চাচাদের মুখের বয়ান, তার মা তাসলিমা খানমের বক্তব্য, তার ভাই সোহেলের বক্তব্য, এলাকার গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের মুখে তার বাবা সম্পর্কে বয়ান। বাবাকে নিয়ে এই তথ্যচিত্রে থাকবে তাদের নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজারও কিছু কথা।

তথ্যচিত্রের পরিকল্পনা...

৫ জানুয়ারি বাবার মৃতু্যবার্ষিকীর দিন অভি মঈনুদ্দীন আমার বাবাকে নিয়ে এমন একটি তথ্যচিত্র নির্মাণের পরিকল্পনা দেন। আমিও ভেবে দেখলাম, যেহেতু আমি চলচ্চিত্রে অভিনয়ের সঙ্গে সম্পৃক্ত এবং রাজনীতিতেও সক্রিয়, তাই মুক্তিযোদ্ধা বাবাকে নিয়ে একটি তথ্যচিত্র আমি নির্মাণ করতে চাচ্ছি। বিষয়টি আম্মুর সঙ্গে শেয়ার করে সিদ্ধান্তে উপনীত হয়েছি।

অভিনয়ের খবর...

হেলালের নির্দেশনায় 'ওয়েলিং' নামক ওয়েব সিরিজের কাজ শেষ করেছি। এছাড়া রফিক শিকদারের পরিচালনায় 'বসন্ত বিকেল' সিনেমার শুটিং শেষ করেছি। নতুন কিছু কাজ নিয়ে কথা হচ্ছে চূড়ান্ত হলে জানাব।

মুক্তির অপেক্ষায়...

মুক্তির অপেক্ষায় রয়েছে কলকাতার বাবু রায় পরিচালিত যৌথ প্রযোজনার 'অপহরণ', 'লীলা মন্থন', 'হবারতো হবেই প্রেম', 'কে আমার শত্রম্ন', ' প্রেম প্রীতি ভালোবাসা', 'কাকতাড়ুয়া' চলচ্চিত্রগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে।

সামাজিক কাজে...

অভিনয়ের পাশাপাশি আমি আগে থেকেই সামাজিক কর্মকান্ডে জড়িত ছিলাম। এসব করতে আমার ভালো লাগে। সম্প্রতি নিজ জেলা নড়াইলে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের কম্বল উপহার দিয়েছি। এছাড়াও হতদরিদ্র-শীতার্তদের মধ্যে পাঁচ শতাধিক কম্বল বিতরণ করেছি। আরও কিছু সামাজিক কাজের পরিকল্পনা আছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে