শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ক্ষুব্ধ নচিকেতা

বিনোদন ডেস্ক
  ০৭ এপ্রিল ২০২১, ০০:০০

অপমানিত নচিকেতা চক্রবর্তী। একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাকে 'লাইফটাইম অ্যাচিভমেন্ট' পুরস্কার দেওয়া হয়। কিন্তু পরে এক বেসরকারি চ্যানেলে সেই অনুষ্ঠানের সম্প্রচারে নচিকেতার মঞ্চে ওঠার মুহূর্ত সম্পূর্ণ বাদ দিয়ে দেওয়া হয়! এমন আচরণে ক্ষুব্ধ শিল্পী। তীব্র প্রতিবাদ শুরু তার ভক্তদের।

সেই নব্বই দশকের শুরুর দিকে বাংলা গানের দুনিয়ায় আগমন নচিকেতার। তারপর থেকেই একের পর এক গানে ভক্তদের হৃদয়ে স্থায়ী জায়গা তৈরি করে নিয়েছেন তিনি। প্রায় তিন দশকের বর্ণময় ক্যারিয়ারকে সম্মান জানিয়ে ওই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জীবনকৃতী সম্মান দেওয়ার সিদ্ধান্ত হয় নচিকেতাকে। তবে সেই পুরস্কার গ্রহণ করেননি শিল্পী। মঞ্চে উঠে তিনি জানিয়ে দেন, এই পুরস্কার পেয়ে তিনি সম্মানিত। কিন্তু এই ধরনের পুরস্কারের মধ্যে অবসরের একটা গন্ধ রয়েছে। যেহেতু তিনি এখনো অবসর নেওয়া থেকে বহু দূরে, বরং কাজ করে চলেছেন চুটিয়ে তাই আপাতত সেটি গ্রহণ করছেন না তিনি। তবে পুরস্কারটি গচ্ছিত রেখে যাচ্ছেন। যখন অবসর নেবেন, তখন সেটি নিয়ে যাবেন। এরপর পুরস্কার না নিয়েই মঞ্চ থেকে নেমে যান।

অনুষ্ঠানের সম্প্রচারে ওই মুহূর্তের কোনো অংশই দেখানো হয়নি। সম্পূর্ণ বাদ দিয়ে দেওয়া হয়েছে নচিকেতার অংশগ্রহণের দৃশ্য। স্বাভাবিকভাবেই এমন আচরণে ব্যথিত নচিকেতা। এক সংবাদমাধ্যমের কাছে এ নিয়ে মুখ খুলেছেন তিনি। পরিষ্কার জানিয়েছেন, এভাবে তার উপস্থিতির পুরো অংশটাই 'ডিলিট' করে দেওয়ায় তিনি অপমানিত বোধ করছেন। দুঃখ পেয়েছেন তার ভক্তরাও। নচিকেতার ফেসবুক পেজের তরফে একটি পোস্টে 'টিম আগুনপাখি'র তরফে পুরো বিষয়টি নিয়ে ওই অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ ও চ্যানেলের কাছ থেকে যথাযথ ব্যাখ্যা চাওয়া হয়েছে। পোস্টের নিচে নচিকেতাকে সমর্থন জানিয়েছেন তার অসংখ্য ভক্ত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে