রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

মেসিকে টপকে শাহরুখ

বিনোদন ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২৩, ০০:০০

বলিউড বাদশাহ বলে খ্যাত শাহরুখ খানের সাফল্যের বছর চলছে এবার। চলতি বছর একের পর এক সাফল্যের খবর দিচ্ছেন তিনি। বছরের শুরুতে মুক্তি পাওয়া তার অভিনীত সিনেমা 'পাঠান' বিশ্বজুড়ে এটি বিপুল সাড়া জাগিয়েছে। বলিউডের অতীতের সমস্ত রেকর্ড ভেঙে হাজার কোটি রুপির বেশি আয় করেছে সিনেমাটি। এছাড়া চলতি বছর তার 'জাওয়ান' ও 'ডানকি' নামে আরও দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। পাঠানের সাফল্যের পর ২০২৩ সালের 'টাইম হান্ড্রেড পোল'-এ পাঠকের ভোটে বর্ষসেরা প্রভাবশালী ব্যক্তিত্ব নির্বাচিত হয়েছেন বলিউড অভিনেতা শাহরুখ খান। সেখানে বিশ্বখ্যাত আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসিকেও পেছনে ফেলেছেন বলিউডের 'কিং খান'।

বিখ্যাত মার্কিন ম্যাগাজিন 'টাইম' থেকে প্রকাশ হয়েছে ২০২৩ সালের সবচেয়ে প্রভাবশালী ১০০ ব্যক্তির তালিকার সংক্ষিপ্ত রূপ। যেটি প্রস্তুত করা হয়েছে পাঠকদের ভোটে। আর এই তালিকায় সবাইকে টপকে শীর্ষস্থান দখল করেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। টাইম-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, মোট ১২ লাখ পাঠক ভোট দিয়েছেন এই জরিপে। এর মধ্যে সর্বোচ্চ ৪ শতাংশ ভোট পেয়েছেন শাহরুখ খান। বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফুটবলার লিওনেল মেসি ছাড়াও এই দৌড়ে শাহরুখ খান পেছনে ফেলেছেন ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারির মতো ব্যক্তিকে।

'টাইম ১০০ রিডার পুল' শীর্ষক এ তালিকায় শাহরুখের পর দ্বিতীয় স্থানে রয়েছে ইরানি নারীরা, যারা স্বাধীনতার জন্য আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ইরানের মোরাল পুলিশের নির্যাতনে ২২ বছর বয়সি তরুণী মাহসা আমিনির মৃতু্যর পরই ক্ষোভে ফুঁসে ওঠেন দেশটির সচেতন নারীরা। জরিপে তারা পেয়েছেন ৩ শতাংশ ভোট। তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছেন স্বাস্থ্যকর্মীরা, যারা ২০২০ সাল থেকে করোনা মহামারির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন। তাদের ভোটের পরিমাণ ২ শতাংশ। চতুর্থ স্থানে রয়েছে প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের নাম। তারা ১ দশমিক ৯ শতাংশ ভোট পেয়েছেন। তালিকায় পাঁচ নম্বরে জায়গা হয়েছে লিওনেল মেসির। তিনি পেয়েছেন ১ দশমিক ৮ শতাংশ ভোট।

এ তালিকায় রয়েছেন মেটা'র সিইও মার্ক জাকারবার্গ, ক্রীড়া তারকা সেরেনা উইলিয়ামস, ব্রাজিলের প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা দি সিলভা, অস্কারজয়ী অভিনেত্রী মিশেল ইয়ো'র মতো ব্যক্তিরা। আগামী ১৩ এপ্রিল 'টাইম ১০০'র পুরো তালিকাটি প্রকাশ করা হবে বলে জানিয়েছে ম্যাগাজিনটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে