সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ভালো নেই জিনাত আমান

বিনোদন ডেস্ক
  ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

৭০ দশকের বলিউড সিনেমার লাস্যময়ী সেক্স সিম্বল হিসেবে খ্যাত অভিনেত্রী জিনাত আমান। বলিউডের ডাকসাইটে তিনি। মোহনীয় রূপে কত পুরুষের যে রাতের ঘুম হারাম করেছেন, তা গুনে শেষ করা যাবে না। সেই যৌবন পেরিয়ে এখন প্রবীণ সময় পার করছেন জিনাত।

ইতোমধ্যে নিজের বয়স সেই হিসেবে কাটায় কাটায় ৭০ এ পড়েছে। আর এ বয়সে এসেই কিনা জীবন চলার পথে যেন আর সাড়া দিতে পারছেন না। বেশ কিছুদিন ধরেই তিনি খবর হয়েছেন দীর্ঘ দিন ধরে জ্বরে আক্রান্ত হয়ে শয্যাশায়ী এখন।

বলিউড ফিল্মের ইতিহাসে অনেক ব্যবসা সফল বাণিজ্যিক সিনেমা উপহার দিয়েছেন তিনি। নায়িকা হিসেবে ছিলেন তার সময়ের চাইতে অনেক আগানো এক অভিনেত্রী। যৌনতা নিয়ে তার দৃষ্টিভঙ্গি ছিল অত্যন্ত খোলামেলা ও স্পষ্ট। ধারতেন না ধার কারো সমালোচনার। জিনাতের শরীরী আবেদনে মুগ্ধ হয়েছিলেন সেকালের দর্শক।

১৯৭১ সালে 'হরে রাম হরে কৃষ্ণ' ছবি দিয়ে পথচলা শুরু হয়েছিল জিনাত আমানের। এরপর 'ইয়াদোঁ কি বারাত', 'রোটি কাপড়া অউর মাকান', 'সত্যম শিবম সুন্দরম'-এর মতো ছবিতে ঝড় তুলেছিলেন জিনাত। তার যৌন আবেদনময়ী খোলামেলা প্রকাশরীতি রুপালি পর্দায় ঝড় বইয়ে দিয়েছিল। তবে এতে করে উপেক্ষিত হয়েছিল তার অভিনয় প্রতিভা, পরবর্তীতে এমনটাই দাবি করেন এই অভিনেত্রী।

সম্প্রতি এই সত্তর বছর বয়সেও ইনস্টাগ্রামে পা রেখে জিনাত আমান তার অনুরাগীদের মধ্যে রীতিমতো তুমুল শোরগোল বাঁধিয়ে ফেলেন। যদিও নিন্দুকরা এ কথা বলতে ছাড়েননি যে, 'বুড়ো বয়সে আবার ভিমরতি হয়েছে'। তবুও থেমে যাবার পাত্রী নন তিনি। বরাবরের স্বভাব অনুযায়ী এসব তিনি কানে না তুলে একের পর এক পুরনো দিনের স্মৃতিসহ দৈনন্দিন জীবনের বিভিন্ন তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেওয়া শুরু করেন। স্ক্রিনে ছাড়ছিলেন তার একের পর এক যৌন আবেদনময়ী ফটোশুট।

এসব ফটোশুট দেখেই বোঝা যায় সে সময় তার সাহসী চরিত্র বা সাহসী পোশাক নির্বাচন কেন চমকে দেয় বর্তমান প্রজন্মের নায়িকাদেরও। ব্যক্তিগত জীবনে নানা উত্থান-পতন সামলেও ৭০ বছর বয়সে এসেও নতুন করে প্রফেশনাল জীবন শুরু করতে প্রস্তুতি নিচ্ছিলেন এই সেক্স সিম্বল অভিনেত্রী। ফের নতুন করে পুরনো কর্মজীবনে ফিরেন। সম্প্রতি বেশ কিছু ম্যাগাজিন ও বিজ্ঞাপনের শুটিং করেছেন জিনাত। এই বয়সেও যেন রূপের দু্যতি ছড়াচ্ছিলেন এই নায়িকা। চুল কাঁচাপাকা রূপ ধরে রাখলেও চেহারায় যেন এখন অম্স্নান হয়ে আছে লাবণ্য। শুধু তাই নয়, ফের কাজে মনোযোগী হয়ে পরিশ্রমও করছিলেন। কাজ করে যাচ্ছিলেন যতটা সম্ভব। ইচ্ছা রয়েছে হিন্দি সিনেমায় প্রত্যাবর্তনের।

সে লক্ষ্যে চুক্তিবদ্ধও হয়ে গিয়েছিলেন। পরিচালক ফারাজ আরিফ আনসারির 'বান টিক্কি' সিনেমায় একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন জিনাত। পরিশ্রম ছিল তার এ বয়সেও কী করে সেক্স সিম্বল অভিনেত্রী হিসেবে পারফর্ম করা যায় তারই এক নতুন আইডল হওয়ার।

এ সিনেমায় তিনি ছাড়াও রয়েছেন অভয় দেওল ও শাবানা আজমি। এখন বর্তমান শয্যাশায়ী অবস্থা থেকে ফিরে এলেই দেখা যাবে জিনাত আমানকে নতুনরূপে।

'বান টিক্কি' ছবিটিতে যে জিনাত আমান নিজেকে নতুন সেক্স সিম্বলরূপে দেখানোর জন্য খুব মুখিয়ে আছেন সেটার পরিচয়ও দিলেন নিজের সামাজিক যোগাযোগের পাতায়। এতে তিনি নিজের একটি ফটোশুটের ছবি দিয়ে তার ক্যাপশনে লিখেছেন, 'গত ১০ দিন ধরে শয্যাশায়ী। ওঠার ক্ষমতা নেই। এদিকে সামনের গোটা সপ্তাহ কাজে ঠাসা।' জানা গেছে, দীর্ঘদিন ভাইরাস জ্বরে আক্রান্ত এই বর্ষীয়ান অভিনেত্রী। সেই ধকলে বার্ধক্যজনিত প্রভাবে শয্যাশায়ী হয়ে পড়েছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে