শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

সব পস্ন্যাটফর্মে কাজ করার অভিজ্ঞতা এখনো হয়নি

জান্নাতুল ফেরদৌস ঐশী- চলতি সময়ের প্রতিশ্রম্নতিশীল এক মডেল অভিনেত্রী। 'মিশন এক্সট্রিম' সিনেমা দিয়ে ঢাকাই চলচ্চিত্রে প্রথম অভিষিক্ত হয় 'মিস বাংলাদেশ' খেতাবধারী এই সুন্দরীর। এরপর মুক্তি পায় 'রাত জাগা ফুল', 'বস্ন্যাক ওয়ার' এবং 'আদম'। এখন তিনি তার পরবর্তী সিনেমা 'নূর'-এর মুক্তির অপেক্ষায়। এ অভিনেত্রীর চলমান ব্যস্ততাসহ নানা বিষয়ে কথা বলেছেন মাতিয়ার রাফায়েল
নতুনধারা
  ১১ নভেম্বর ২০২৩, ০০:০০
জান্নাতুল ফেরদৌস ঐশী

কেমন ব্যস্ততা যাচ্ছে?

এখন আমি নিজের অ্যাকাডেমিক ক্যারিয়ার সম্পন্ন করা নিয়েই ব্যস্ত আছি। আপাতত কোনো সিনেমার শুটিং করছি না। সিনেমা নিয়ে সেরকম ব্যস্ততাও নেই। তবে নতুন একটি সিনেমার কাজ নিয়ে আলোচনা চলছে। পরে সময়-সুযোগ হলে নতুন সিনেমায় আসব।

ওটিটিসহ অন্য মাধ্যমেও তো অভিনয় করতে পারেন?

সেরকম ইচ্ছে আছে। তবে নিজেকেও তো সেরকম যোগ্য করে নেওয়া দরকার। অভিনয়ে এখনো আমি নতুন। সব পস্ন্যাটফর্মে কাজ করার মতো অভিজ্ঞতা এখনো আমার হয়নি। তবে ভালো গল্প ও চরিত্র পেলে আমি ওটিটি মাধ্যমেও কাজ করতে চাই। তবে টিভি মাধ্যমে আর কাজ করার ইচ্ছে নেই।

'মিস বাংলাদেশ' খেতাবের পর তো টিভিসিতেও দেখা যেত আপনাকে?

আমি ঠিক ঐভাবে টিভিসিতে কাজ করিনি। আমি কেবল বিভিন্ন ব্র্যান্ডের অ্যাম্বাসেডর বা শুভেচ্ছাদূত হয়েছি। দুই/তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়ে শুভেচ্ছাদূত হয়েছি। সেইভাবে তাদের প্রোডাক্টের ক্যাম্পিং হিসেবে উপস্থিত হই। তারা যে প্রোডাক্ট সেল করে সেসব বিভিন্ন প্রোডাক্টের জন্য যা যা করা দরকার তা করি। তবে আমি টিভিসিতেও কাজ করতে চাই। যদি সেটা ভালো ব্র্যান্ডের প্রোডাক্ট হয় এবং সেটা যদি সুন্দর গল্পধর্মী হয়।

মুক্তি পাওয়ার মধ্যে নতুন কোনো সিনেমা আছে?

রায়হান রাফী পরিচালিত 'নূর' সিনেমাটি এ বছরই মুক্তি পাওয়ার কথা ছিল। এখন আমি ঠিক জানি না, এ বছর মুক্তি পাবে কি পাবে না। এখনো এটার মুক্তির তারিখ ফাইনাল হয়নি। এটা এখন কবে মুক্তি পাবে সিনেমাটির পরিচালকই ভালো বলতে পারবেন। মুক্তির অপেক্ষায় থাকা এটাই এখন আমার একমাত্র সিনেমা। এই নূর সিনেমাতে এ আমাকে এমন দারুণ লুক-এ দেখা যাবে- যা একেবারেই আলাদা।

সম্প্র্রতি মুক্তি পাওয়া সিনেমাগুলো কেমন লাগছে?

এ নিয়ে বিশেষ কোনো মন্তব্য নেই। সবাই ভালো করুক এটাই প্রত্যাশা করি। তবে এতটুকু বলতে পারি, সবাই সবার যার যার জায়গা থেকে ভালো করছে। এটাকে আমি অ্যাপ্রিশিয়েট করি। সিনেমাগুলো যদি ভালো হয় তাহলে তো সেটা আমাদের ইন্ডাস্ট্রির জন্যই লাভ।

অ্যাকাডেমিক ক্যারিয়ার ও অভিনয়- দুটো চালাতে ঝামেলা হলে কোনটা রেখে কোনটা ছাড়বেন?

অ্যাকাডেমিক ক্যারিয়ার নিয়ে আমার অবশ্যই একটা উচ্চাশা আছে। যেহেতু আমি আইইউবিতে পরিবেশ বিজ্ঞানে পড়াশুনা করছি। তবে অভিনয়েও উচ্চাভিলাষী। দুটো একসঙ্গে চালাতে কষ্ট হলেও আমি কোনোটা রেখে কোনোটাকে ছাড়তে রাজি নই। এতে ক্লেশ যে হবে না তা বলছি না। যদি বড় রকমের ক্লেশ হয় তো, অভিনয় কিছুদিনের জন্য বিরতিতে যেতে পারি। পড়াশুনা যেহেতু নির্দিষ্ট সময়সীমার মধ্যে শেষ করতে হয় কাজেই পড়াশুনায় বিরতি দেওয়া সম্ভব নয়। অভিনয় তো যে কোনো বয়সেই করা যায়। পড়াশোনা তো যে কোনো বয়সে করা যাবে না।

শুটিং না থাকলে কীভাবে সময় কাটান?

পরিবারের সঙ্গেই সময় কাটাই। নিজের পড়াশোনা নিয়ে থাকি। সময় ও সুযোগ হলে দেশি-বিদেশি মুভি দেখি। তবে প্রয়োজনের বাইরে ঘোরাঘুরি, আড্ডা মারা, অপ্রয়োজনীয় শপিং করা, এসব কম করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে