মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নতুন বছরেই ফিরছেন শিমলা

বিনোদন রিপোর্ট
  ০৫ জানুয়ারি ২০২৪, ০০:০০

প্রকৃত নাম সামসুন নাহার শিমলা। চলচ্চিত্রে শিমলা নামেই খ্যাত। কিন্তু দীর্ঘদিন ধরে রূপালি পর্দার বাইরে থাকা সেই দীর্ঘদেহী ও মিষ্টি চেহারার নায়িকা শিমলাকে কি দর্শকের এখনো মনে আছে? 'ম্যাডাম ফুলি'খ্যাত এই অভিনেত্রী সেই কবেই রূপালি পর্দা ছেড়েছেন। যে চলচ্চিত্রটিতে তার অনবদ্য অভিনয়ের জন্য পেয়েছিলেন শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। নব্বই দশকের একেবারে শেষ দিকে ১৯৯৯ সালে গীতিকার-সুরকার মিল্টন খন্দকারের মাধ্যমে শহিদুল ইসলাম খোকন পরিচালিত এই 'ম্যাডাম ফুলি'তেই শিমলার ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয়েছিল। আর তাতে সিমলা ও ফুলি দু'টি চরিত্রে অভিনয় করে অভিষেক সিনেমাতেই কিনা পেয়ে গেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার! এমন সৌভাগ্য কয়জন অভিনয় শিল্পীর জীবনে দেখেছে এ দেশের দর্শক? বলাই বাহুল্য যে, শিমলাই প্রথম অভিনেত্রী যিনি অভিষেক চলচ্চিত্রেই শ্রেষ্ঠ অভিনেত্রীর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

সেই 'ম্যাডাম ফুলি'খ্যাত শিমলাই অবশেষে তার দীর্ঘ বিরতি ভেঙে নতুন বছরেই সিনেমায় ফিরছেন। বয়সও যার ইতোমধ্যে ছাড়িয়ে গেছে চলিস্নশ। এখন অনিক রহমান অভির সঙ্গে 'আবেগ' নামে একটি সিনেমায় জুটি বেঁধে কাজ করবেন তিনি। সংবাদ মাধ্যম অনুযায়ী, চলতি বছরের ৯ জানুয়ারি থেকে 'আবেগ' সিনেমাটির শুটিং শুরু হবে ঢাকার বিভিন্ন লোকেশনে। সিনেমাটি পরিচালনা করবেন নির্মাতা রাশেদ বিপস্নব।

এ সম্পর্কে শিমলা বলেন, ইতোমধ্যে পরিচালকের সঙ্গে কথা চূড়ান্ত হয়েছে। পান্ডুলিপিতে সামান্য রদবদল করতে বলেছিলাম পরিচালককে, সেটাও তিনি করেছেন বলে শুনেছি। সব ঠিক থাকলে ৯ জানুয়ারি শুটিং করব আমি।

শিমলা আরও বলেন, গল্পটা স্যাড-রোমান্টিক। আমার ভালো লেগেছে। এর আগে আমি এ ধরনের গল্পে অভিনয় করিনি। দুই ঈদের মাঝামাঝি সময়ে পরিচালক ছবিটি মুক্তি দেবেন বলে জানিয়েছেন।

সিমলা ২০০৯ সালে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত 'গঙ্গাযাত্রা' চলচ্চিত্রে ফেরদৌস আহমেদ ও সাদিকা পারভিন পপির সঙ্গে পার্শ্বচরিত্রে অভিনয় করেন। এই ছবিতে অভিনয়ের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর জন্য বাচসাস পুরস্কার লাভ করেন। ২০১৩ সালের জুনে শিমলা কলকাতার 'সমাধি' চলচ্চিত্রে গোবিন্দের বিপরীতে অভিনয় করেন। শিমলার সর্বশেষ অভিনয় করার কথা ছিল 'ম্যাডাম ফুলি'র সিকু্যয়েল 'ম্যাডাম ফুলি টু' সিনেমায়। ছবিটি প্রযোজনার কথা ছিল শিমলারই। প্রথমে পরিচালনা করার কথা ছিল আশিকুর রহমানের। এরপর তার বদলে দায়িত্ব দেওয়া হয় রাশিদ পলাশকে। কিন্তু শেষ পর্যন্ত সিনেমাটি শুটিংস্পটে গড়ায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে