শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চলমান বন্যায় ৮৮ জনের মৃতু্য রোগে ভুগছেন ৮৬৭৭ জন

ম যাযাদি ডেস্ক
  ৩০ জুন ২০২২, ০০:০০

দেশে চলমান বন্যায় গত ২৪ ঘণ্টায় আরও দু'জনের মৃতু্য হয়েছে। এ নিয়ে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৮৮ জনে দাঁড়িয়েছে। বন্যাকবলিত এলাকায় বন্যাসৃষ্ট দুর্ঘটনা ও বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে এদের মৃতু্য হয়েছে বলে জানা গেছে। তবে সবচেয়ে বেশি ৫৩ জনের মৃতু্য হয়েছে সিলেট বিভাগে। এছাড়া ময়মনসিংহ বিভাগে ২৯ জন, রংপুর বিভাগে ৫ জন ও ঢাকা বিভাগে ১ জন মারা গেছে। মঙ্গলবার পর্যন্ত বন্যাকালীন পানিবাহিত বিভিন্ন রোগে ৭ হাজার ৭৩১ জন আক্রান্ত থাকলেও বুধবার এ সংখ্যা বেড়ে ৮ হাজার ৬৭৭ জনে দাঁড়িয়েছে।

বুধবার বিকালে সারাদেশে বন্যাপরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়। বন্যার শুরু থেকে এ পর্যন্ত দেশে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৩৬ জন। রোগটিতে মৃতু্য হয়েছে একজনের। আরটিআই (চোখের রোগ) রোগে আক্রান্ত হয়েছেন ৩৫৩ জন। তবে এক্ষেত্রে কারও মৃতু্যর খবর পাওয়া যায়নি।

এছাড়া বন্যাকালীন বজ্রপাতে আক্রান্ত হয়েছেন ১৫ জন। এদের মধ্যে ১৪ জনেরই মৃতু্য হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ১০ জন। তাদের মধ্যে দুজনের মৃতু্য হয়েছে। অন্যদিকে, বন্যার সময় পানিতে ডুবে মৃতু্য হয়েছে ৬২ জনের।

জেলাভিত্তিক মৃতু্যর সংখ্যায় শীর্ষে রয়েছে সুনামগঞ্জ। এ পর্যন্ত জেলাটিতে ২৬ জনের মৃতু্য হয়েছে। আর সিলেট জেলায় মৃতু্য হয়েছে ১৮ জনের। এছাড়া হবিগঞ্জ জেলায় চারজন ও মৌলভীবাজারে পাঁচজন মারা গেছেন।

অন্যদিকে, বন্যায় ঢাকা বিভাগের নেত্রকোনায় ১০ জন ও জামালপুরে ৯ জনের মৃতু্য হয়েছে। এছাড়া ময়মনসিংহ ও শেরপুরে পাঁচজন করে, কুড়িগ্রামে চারজন এবং লালমনিরহাট ও টাঙ্গাইলে একজন করে মারা গেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে