রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় গয়েশ্বর চন্দ্র রায়

শান্তিপূর্ণ আন্দোলনে বাধা আসলে পাল্টা প্রতিরোধ হবে

যাযাদি রিপোর্ট
  ০১ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, 'শান্তিপূর্ণ আন্দোলন' বাধা আসলে পাল্টা প্রতিরোধ হবে।'

বৃহস্পতিবার রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর আরো বলেন, 'সরকারকে হটানো ছাড়া মাঠ থেকে পালানো যাবে না। আমি আশা করি, আপনাদের সেই অঙ্গীকার আছে। শেখ হাসিনা যদি বলতে পারে হাত-পা ভেঙে দাও, একটা মারলে ১০টা মারবা। তাহলে তার প্রতিউত্তরে আমরা যদি উত্তর দেই... তাহলে অপরাধ হবে? আমরা খালি যুগে যুগে মাইর খাব নাকি। প্রয়োজনে দেশ স্বাধীন করেছি। সুতরাং বেঁচে থাকার অধিকার আমার আছে। আর বেঁচে থাকার অধিকার রক্ষায় আমাদের সবাইকে পাল্টা জবাব দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।'

এদিকে, আলোচনা সভা শুরুর আগে বিএনপির ওপর একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাক্ষাৎকার 'দ্য রোড অব ডেমোক্রেসি'র মোড়ক উন্মোচন করা হয়। আলোচনা সভায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানান নেতারা।

স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খানের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানির সঞ্চালনায় আলোচনা সভায় দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, বরকত উলস্নাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, এ জেড এম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উলস্নাহ আমান, আবদুস সালাম, আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে