শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মিয়ানমার সীমান্তে ফের গোলাগুলির শব্দ, আতঙ্ক

যাযাদি ডেস্ক
  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
মিয়ানমার সীমান্তে ফের গোলাগুলির শব্দ, আতঙ্ক

কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ ও হোয়াইক্যং সীমান্তে নাফ নদের ওপারে মিয়ানমার থেকে ফের গোলাগুলির শব্দ আসছে। ফলে এপাড়ে টেকনাফে চিংড়ি চাষিদের ভয়ভীতি কাটছে না। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত গোলাগুলির শব্দ শুনতে পান সীমান্তের লোকজন।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ আলম বলেন, গত রাত থেকে সকালে জুমার নামাজের আগ পর্যন্ত থেমে থেমে খারাংখালী সীমান্তে গোলার শব্দ পাওয়া গেছে। ফলে সীমান্তের কাছাকাছি চিংড়ি প্রজেক্টে থাকা লোকজন ভয়ে নিরাপদে এসেছেন। তবে আগের তুলনায় গোলার শব্দ অনেকটা কমেছে।

হোয়াইক্যং

বেড়িবাঁধের কাছাকাছি প্রজেক্টে বসবাসকারী দানু মিয়া (৬৪) বলেন, রাতে মিয়ানমার থেকে গোলাগুলির শব্দ পাওয়া যাচ্ছে। শুক্রবার সকালে কয়েকবার গোলার বিকট আওয়াজ পেয়ে বিজিবির চৌকির কাছাকাছি দৌড়ে চলে এসেছি। সীমান্তের ওপারে এখনও সে দেশে যুদ্ধ চলমান রয়েছে। ফলে সেখান থেকে এখনও গোলার বিকট শব্দ পাচ্ছি।

আগের তুলানায় সীমান্তে গোলার শব্দ কম উলেস্নখ করে হোয়াইক্যং ইউনিয়নের ইউপি চেয়ারম্যান নুর আহমেদ আনোয়ারী বলেন, খারাংখালী সীমান্তের নাফ নদের ওপারে গুলি, মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পান লোকজন। গত রাত এবং সকালে মিয়ানমার থেকে এপারে গোলার শব্দ পাওয়া গেছে।

এদিকে, মিয়ানমারের রাখাইনে চলমান সংঘর্ষের গোলাগুলির শব্দ শাহপরীর সীমান্তে শোনা গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। ফলে এখনও বাসিন্দাদের আতঙ্ক কাটেনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে