শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

মাদারীপুরে বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র চালু

মাদারীপুরে বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র চালু

মাদারীপুরের শিবচর উপজেলার দক্ষিণ বহেরাতলা হাজী আবুল কাশেম উকিল মা ও শিশু কল্যাণ কেন্দ্রকে করোনা রোগীদের চিকিৎসায় ২০ শয্যার বিশেষায়িত আইসোলেশন কেন্দ্র হিসেবে চালু করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ আইসোলেশন কেন্দ্রের উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

আইসোলেশন কেন্দ্রে সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বিভিন্ন চিকিৎসাসামগ্রী দিয়ে সহযোগিতা করেছেন। এর মধ্যে হাই-ফ্লো নেজাল ক্যানোলো থেরাপি সিস্টেম, অক্সিজেন জেনারেটর, পালস্‌ অক্সিমিটার, ইনফ্রাডার থার্মোমিটার, অক্সিজেন সিলিন্ডার সংযোজন করা হয়েছে। এর ফলে করোনা রোগীরা এ আইসোলেশন কেন্দ্র থেকে উন্নতমানের চিকিৎসাসেবা পাবেন। বিশেষায়িত আইসোলেশন কেন্দ্রে আধুনিক এসব সুবিধাসহ নিয়োগ দেওয়া হয়েছে দুইজন চিকিৎসক ও দুইজন নার্সসহ সাতজন স্বাস্থ্যকর্মী। ১০ দিন পরপর তারা দায়িত্ব পরিবর্তন করে নির্ধারিত হোটেলে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। এখানে রোগীদের খাবার ব্যবস্থাও রয়েছে। উপজেলা আওয়ামী লীগ সভাপতি আ. লতিফ মোলস্নার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ প্রমুখ।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে জানান, আইসোলেশন কেন্দ্রটি আরও আগেই চালু করার কথা ছিল। কিন্তু ফ্লাইট বিলম্বে যন্ত্রাংশ আসতে দেরি হয়েছে। করোনা রোগীরা এখানে উন্নত চিকিৎসা পাবেন বলে তিনি আশা করেন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে